বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মোংলায় সংক্রামণ রোধে মাঠে নেমেছে কোস্টগার্ড, জেলায় দুইজনের মৃত্যু

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৬:৫৯ পিএম

বাগেরহাটের মোংলায় হু-হু করে বেড়েই চলেছে করোনা সংক্রামণ। মোংলায় দ্রুত গতিতে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়া স্থানীয় প্রশাসনকে সহায়তার লক্ষ্যে মাঠে নেমেছে কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা। করোনার কঠোর বিধি নিষেধের ৭ম দিনে মোংলায় সব ধরনের যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পৌর এলাকা জুড়ে কঠোর নজরদারি ও টহল দিতে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। গত ২৪ ঘন্টায় করোনার এই হটস্পটে নতুন করে ৪৮ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনে করোনা সনাক্ত হয়েছে। শনিবার মোংলায় উপজেলায় নমুনা পরীক্ষায় করোনা সনাক্তের হার দাঁড়িয়েছে ৭০.৮৩ ভাগ। মোংলায় এক সপ্তাহে ১৯৪ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ হয়েছে ১২৭ জনের। এই অবস্থায় মোংলায় আরো এক সপ্তাহ কঠোর বিধি নিষেধ বাড়ানো হয়েছে।

এদিকে জেলায় করোনা সংক্রামণ হু-হু করে বেড়ে যাওয়ায় জেলা মনিটরিং কমিটির সভায় বাগেরহাটে ২১ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের সব ধরনের প্রচার প্রচারণা ১০ জুন পর্যন্ত নিষিদ্ধ করা করেছে। জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে, শনিবার সকালে করোনায় আক্রান্ত হয়ে জেলার মোরেলগঞ্জ উপজেলার ভাষান্ডা গ্রামের বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় ওহাব শেখ (৬৬) ও শুক্রবার রাতে শরণখোলা উপজেলায় নূর ইসলাম হাওলাদার (৭০) (খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

বাগেরহাট জেলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ৪৬ জনের মধ্যে রয়েছে, মোংলা উপজেলায় ৩৪ জন, মোড়েলগঞ্জে ৫ জন, রামপালে ৪ জন, শরণখোলায় ২ জন ও ফকিরহাটে ১ জন। এপর্যন্ত জেলায় করোনা সনাক্ত হয়েছে ১ হাজার ৭৬৮ জন। মৃত্যু হয়েছে ৪৬ জনের। চিকিৎসাধীন রয়েছেন ২৯০ জন। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন