শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আউয়াল দম্পতির সম্পত্তি ও ব্যাংক অ্যাকাউন্ট জব্দ কেন অবৈধ নয়

হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ১২:০১ এএম

সরকারদলীয় সাবেক এমপি, পিরোজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের সম্পত্তি-ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ কেন বেআইনি নয়-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশন (দুদক)র আদেশ চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিটের শুনানি শেষে গতকাল রোববার এ রুল জারি করেন বিচারপতি এম.ইনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ডিভিশন বেঞ্চ । আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শেখ আওসাফুর রহমান বুলু। দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৭ জানুয়ারি ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এই ক্রােক ও সম্পত্তি জব্দের আদেশ দেন।
গত ৩০ সেপ্টেম্বর প্রায় ৪৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক মো. আলী আকবর বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেন।
এসব মামলায় একেএমএ আউয়ালের বিরুদ্ধে ৩৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭৫৫ টাকার এবং লায়লা পারভীনের বিরুদ্ধে ১০ কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। একটি মামলার এজাহারে বলা হয়, একেএমএ আউয়াল অবৈধ উপায়ে ৩৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭৫৫ টাকার সম্পদের মালিক হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন