শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হ্যারি-মেগানের কন্যা সন্তান লাভ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১১:৪০ পিএম

ব্রিটিশ রাজ পরিবারে এসেছে নতুন অতিথি। প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের ঘরে দ্বিতীয় সন্তান এসেছে। শুক্রবার (৪ জুন) সকালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারা হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন মেগান। ব্রিটিশ রাজ পরিবারের এই নতুন সদস্যের নাম রাখা হয়েছে লিলি। চিকিৎসকরা জানিয়েছেন, লিলি এবং তার মা মেগান সুস্থ আছেন।এর আগে ২০১৯ সালের ৬ মে প্রথম মা হোন মেগান। এই দম্পতির প্রথম ছেলে আর্চির বয়স দুই বছরের বেশি। -বিবিসি, স্কাই নিউজ

শুক্রবার লিলির জন্ম হলেও আজ রবিবার প্রকাশ করেন হ্যারি-মেগান দম্পতি। ২০১৮ সালে প্রিন্স হ্যারির সঙ্গে বিয়ে হয় মেগানের। নিজের চেয়ে তিন বছরের বড় মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ের পর থেকে প্রিন্স হ্যারিকে নিয়ে আলোচনায় ভিন্ন রূপ নেয়। কিছুদিন রাজপ্রাসাদে থাকার পর হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটনের সঙ্গে দ্বন্দ্বের খবর রটে। ছোট ভাই হ্যারির স্ত্রী মেগানের প্রতি উইলিয়াম ও কেটের অবজ্ঞামূলক আচরণের কথা প্রকাশ পায়। তারপর হঠাৎ রাজপরিবারের সিনিয়র রয়্যালের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন হ্যারি-মেগান।

তারা রানীর প্রতি দায়িত্ব পালন করে যাবেন বলে ঘোষণা দেন। কিন্তু রাজপরিবারের নিয়ম অনুযায়ী, এটি সম্ভব না হওয়ায় রানী তাদের সঙ্গে বৈঠক করেন। ফলে রাজপরিবার ছেড়ে আমেরিকায় আবাস গড়েন হ্যারি-মেগান। ২০২০ সালের প্রথমদিকে ব্রিটিশ রাজপ্রাসাদ ছাড়েন এই দম্পতি। তাদের রাজপ্রাসাদ থেকে বেরিয়ে যাওয়ার এমন সিদ্ধান্ত সারা বিশ্বকে নাড়া দিয়েছিল। রাজপরিবার ছেড়ে তারা প্রথমে কানাডায় যান। তারপর যান লস এঞ্জেলসে। রাজপরিবার ছেড়ে বেরিয়ে আসার সময়ই তারা জানিয়েছিলেন, তারা আর্থিকভাবে স্বনির্ভর হতে চান এবং যুক্তরাজ্যের মানুষের করের পয়সা আর নেবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন