বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আজিজ আল কায়সার তৃতীয়বারের মতো সিটি ব্যাংকের চেয়ারম্যান

হোসেন খালেদ ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০১ এএম

বেসরকারি সিটি ব্যাংকের পরিচালক আজিজ আল কায়সার চেয়ারম্যান হিসেবে পুননিরর্বাচিত হয়েছেন। এ নিয়ে তৃতীয়বারের মতো চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন ব্যাংকটির এই উদ্যোক্তা পরিচালক। একই সঙ্গে ভাইস-চেয়ারম্যান হিসেবে পুননিরর্বাচিত হয়েছেন ব্যাংকটির আরেক পরিচালক হোসেন খালেদ। গতকাল পরিচালনা পরিষদের সভায় তাদের পুননিরর্বাচিত করা হয়।

ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের অন্যতম শিল্পপতি আজিজ আল কায়সার এর আগে তিনি প্রথমবার ২০০৭ সালে এবং দ্বিতীয়বার ২০১৮ সালে ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হন। তার নেতৃত্বে সিটি ব্যাংক প্রথাগত ব্যাংকিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান থেকে উন্নত প্রযুক্তিনির্ভর প্রগতিশীল আর্থিক প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়। বাংলাদেশের গ্রাহকদের বিশ্বখ্যাত আমেরিকান এক্সপ্রেস কার্ডের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার ক্ষেত্রে কায়সার মুখ্য ভ‚মিকা পালন করেন। আজিজ আল কায়সারের হাত ধরেই সিটি ব্যাংক নতুন লোগো’র মাধ্যমে ২০০৮ সালে ‘নবযাত্রা’ শুরু করে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, তিনি ব্যাংকটির ব্রোকারেজ ও মার্চেন্ট ব্যাংক সাবসিডিয়ারি, ব্যাংকের রিটেইল ব্যাংকিং ও ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এবং প্রায়োরিটি ব্যাংকিং সেবা ‘সিটিজেম’ ও নারী ব্যাংকিং ‘সিটি আলো’ এবং ঢাকা বিমানবন্দরে ব্যাংকের কার্ড গ্রাহকদের জন্য বেসরকারি খাতে দেশের প্রথম আন্তর্জাতিক লাউঞ্জ চালু করায় অগ্রণী ভ‚মিকা রেখেছেন।

সিটি ব্যাংকের পাশাপাশি তিনি পারটেক্স স্টার গ্রুপের পরিচালক এবং এর বিভিন্ন অঙ্গপ্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যুক্ত আছেন। এছাড়াও তিনি মালয়েশিয়ায় সিটি ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান সিবিএল মানি ট্রান্সফারের চেয়ারম্যান। প্রতিষ্ঠানটির মালয়েশিয়া জুড়ে বর্তমান শাখার সংখ্যা ১২টি। তিনি ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এছাড়াও পুননিরর্বাচিত ভাইস-চেয়ারম্যান হোসেন খালেদও সিটি ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক। যুক্তরাস্ট্রের টলেডো বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক করার পরে টেক্সাসের এঅ্যান্ডএম বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক ব্যাংকিংয়ের উপর তিনি এমবিএ করেন। সিটি ব্যাংক বলছে, হোসেন খালেদ নতুন প্রজন্মের একজন দক্ষ ব্যবসায়ী হিসেবে সুপরিচিত। ২০০০ সালে পারিবারিক ব্যবসা আনোয়ার গ্রুপে যোগ দেন তিনি। সেই থেকে তিনি এই শিল্পগোষ্ঠীকে দক্ষতার সঙ্গে পরিচালনা করছেন। এই সময়ের মধ্যে তিনি চারবার (২০০৭, ২০০৮, ২০১৫, ২০১৬) ঢাকা চেম্বারের সভাপতি নির্বাচিত হয়েছেন এবং বাংলাদেশ বেটার বিজনেস ফোরামের কো-চেয়ারম্যান, অনট্রাপ্রানার্স অরগানেজেশন (ইও) বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। আনোয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হোসেন খালেদ সিটি ব্যাংকেরর রিস্ক ম্যানেজমেন্ট কমিটির কনভেনর এবং সিটি ব্রোকারেজ লিমিটেড ও সিটি হংকং লিমিটেডের চেয়ারম্যানও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন