শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘সাততলা বস্তির কেউই অভুক্ত থাকবে না’

অগ্নিদুর্ঘটনা ৯শ’ পরিবারের জন্য খাবার প্যাকেট বরাদ্দ ত্রাণ মন্ত্রণালয়ের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, অগ্নিদূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ সাততলা বস্তির কেউই অভুক্ত থাকবে না, তাদের সহায়তায় প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গতকাল রাজধানীর মহাখালীতে অগ্নিদূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ সাততলা বস্তি সরেজমিনে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। ডিএনসিসি মেয়র বলেন, সাততলা বস্তিতে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের জন্য নগদ ৫ হাজার করে টাকা, তিন বেলা খাবার, ঢেউটিন এবং প্রায় ২ হাজার টাকার শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, বস্তিবাসীরা আমাদের অবিচ্ছেদ্য অংশ, তাই তাদেরকে উচ্ছেদ নয় পুনর্বাসনের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা মোতাবেক কাজ করা হচ্ছে।
এদিকে সাততলা বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা হিসাবে শুকনো ও অন্যান্য খাবারের ৯’শ প্যাকেট বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। বরাদ্দকৃত ৯’শ প্যাকেট খাবার ৯’শ পরিবারের মাঝে বিতরণ করা হবে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ, চিনি, চিড়া ও নুডুলস এ ৭টি আইটেম রয়েছে যা ৪ সদস্য বিশিষ্ট একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে আশা করা যায় বলে জানিয়েছে মন্ত্রণালয়।

এদিকে গতকাল উত্তরা-৪ নম্বর সেক্টরে ডিএনসিসি পরিচালিত পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন। এসময় আতিকুল ইসলাম বলেন, সবাই মিলে সবার ঢাকাকে সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করার লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করতে হবে। যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলে পরিবেশকে দূষিত না করে, নির্ধারিত স্থানে ময়লা-আবর্জনা ফেলার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান। ডিএনসিসি মেয়র বলেন, নিজেদের ঘরবাড়ি ও আশে পাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার জন্য সকলের সতর্ক দৃষ্টি কামনা করেন। পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন