বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএসসিসিতে কয়েকটি আধুনিক কাঁচাবাজার হবে

আলোচনা সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মানসম্মত কাঁচা বাজারের সংকট কাটাতে নতুন আরও বেশ কটি আধুনিক কাঁচাবাজার প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। সেগুলোর নঁকশা ও ডিজাইন প্রণয়নের কাজ চলমান রয়েছে।

গতকাল নগর ভবনের শীতলক্ষ্যা হলে ‘বিশ্ব খাদ্য সুরক্ষা দিবস’ উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা গ্লোবাল এলায়েন্স ফর ইমপ্রুভ নিউট্রিশন (গেইন) বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় ঢাদসিক প্রনিক ফরিদ আহাম্মদ এই কথা জানান। এসময় মাদক ও অনিরাপদ খাদ্য উন্নত বাংলাদেশ গড়ে তোলায় সবচেয়ে বড় দু’টি বাঁধা বলে মন্তব্য করেন তিনি। ফরিদ আহাম্মদ বলেন, আমরা ২০৪১ সালের মধ্যে একটি উন্নত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে এগিয়ে চলেছি। আর উন্নত বাংলাদেশ বিনির্মাণে বলিষ্ঠ ভূমিকা রাখবে আজকের তরুণ প্রজন্ম। কিন্তু তরুণ প্রজন্মকে সেভাবে গড়ে তুলতে হলে নিরাপদ খাদ্য নিশ্চিত করা একান্ত জরুরি। এছাড়াও তাদেরকে মাদকের ছোবল থেকে দূরে রাখতে হবে। তাই, মাদক ও অনিরাপদ খাদ্যই উন্নত বাংলাদেশ বিনির্মাণে সবচেয়ে বড় দুই বাঁধা।
শুধু উৎপাদন থেকে ভোক্তা পর্যন্ত খাবার সরবরাহ নিরাপদ করলেই হবে না তিনি বলেন, খাবার গ্রহণ প্রক্রিয়াও নিরাপদ রাখতে হবে। পাশাপাশি খাদ্যের খাদ্যমান নিয়েও আমাদের সচেতন থাকতে হবে। তবেই নিরাপদ খাদ্যের পরিপূর্ণ সুফল জনগণ ভোগ করবে। গেইন বাংলাদেশ দক্ষিণ সিটির ইসলামবাগ ও বনলতা কাঁচাবাজারে করোনাকালীন নিরাপদ বাজার ব্যবস্থাপনায় ৭ হাজার মাস্ক, ৫০০ হ্যান্ড স্যানিটাইজারসহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করে। বেসরকারি উন্নয়ন সংস্থা ‘উন্নয়ন সংঘ’র ‘ইট সেফ’ প্রকল্পের প্রকল্প পরিচালক শাখাওয়াত হোসাইন এর সঞ্চলনায় এবং গেইন বাংলাদেশের পোর্টফোলিও লিড আশেক মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী পরিচালক বাবর আলী মীর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ড. মো. আবদুল আলীম প্রমূখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন