সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের বন্ধু: পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৯:০৫ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের বন্ধু। তিনি চলতি বছর সামাজিক নিরাপত্তা খাতে এক লাখ সাত হাজার ৬১৪ কোটি টাকা বরাদ্দ করেছেন, যা বাজেটের প্রায় ১৭ দশমিক চার শতাংশ। স্বেচ্ছাধীন তহবিল থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তার নির্বাচনী এলাকা সিলেটে উপহারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।
সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

এ সময় ১০ হাজার টাকা করে ৩৫ জনের মধ্যে তিন লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। এর আগে চলতি বছর ছয় লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া গত দুই বছরে ২০ লাখ টাকা এ তহবিল থেকে বিতরণ করা হয়।

ড. মোমেন বলেন, সিলেটে জমিহীন, গৃহহীনদের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাড়ি বিতরণ করা হয়েছে। যারা এখনও পাননি তাদের পর্যায়ক্রমে দেয়া হবে। বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা ও ভিজিএফ কার্ডের সুবিধা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় শুরু হয়েছে।
মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী পাঁচ হাজার টাকা দিয়ে শুরু হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে এখন প্রত্যেক মুক্তিযোদ্ধাকে প্রতি মাসে ২০ হাজার করে টাকা দেয়া হবে। কভিডের মধ্যেও আমাদের স্থানীয় বাজার যথেষ্ট চাঙ্গা রয়েছে। প্রতিবেশী দেশের তুলনায় অর্থনৈতিক ক্ষেত্রে আমরা এগিয়ে যাচ্ছি। এভাবে এগিয়ে গেলে আমরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’, একটি উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে পারব।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণ আওয়ামী লীগ সরকারকে তৃতীয়বার নির্বাচিত করায় আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে পেরেছি। এছাড়া উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন