বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফেরাউনও আমলাতন্ত্র বাতিল করতে পারেনি : পরিকল্পনামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৫:৫০ পিএম

ফেরাউনও আমলাতন্ত্র বাতিল করতে পারেনি বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (৮ জুন) একনেক বৈঠক শেষে ‘বিপিএটিসি’র প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিকরণ (১ম সংশোধিত)’ প্রকল্প অনুমোদনের বিষয়ে বিস্তারিত জানানোর সময় তিনি এ মন্তব্য করেন । একনেকে বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে আগারগাঁওয়ের এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আমলাতন্ত্র সরকারের একটি কাঠামো। ফেরাউন, ইসলামী খলিফা, আমেরিকা এবং সোভিয়েত ইউনিয়ন সবার সরকারই অনেক শক্তিশালী ছিল। তারাও আমলাতন্ত্র দূর করতে পারেনি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী প্রকল্পটির বিষয়ে নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, সরকারি কর্মকর্তাদের যে সমস্ত প্রশিক্ষণ দেওয়া হয়, সেসব প্রশিক্ষণ শর্ট টাইমে না করে লং টাইমে করতে হবে। এক্ষেত্রে চার মাসের পরিবর্তে প্রধানমন্ত্রী দশ মাস প্রশিক্ষণের ব্যবস্থার নির্দেশনা দিয়েছেন বলে জানান পরিকল্পনামন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ৮ জুন, ২০২১, ৬:০২ পিএম says : 0
অতি জরুরি ফেরাউন এর নিকটে যাওয়া পয়োজন,ফেরাউন এখনও মাটির উপরে মিশর পিরামিডের ভিতরে তাকে জিজ্ঞাসা করতে হবে ,কি কারনে পারে নাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন