শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি সরকারে আসলে গুম নেতাকর্মীকে খুঁজে বের করা হবে: নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৬:৩৪ পিএম

বিএনপি সরকারে আসলে গুম হওয়া প্রত্যেক নেতাকর্মীকে খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, আমরা আমাদের গুম হওয়া প্রত্যেক ভাইদের খুঁজে বের করবো। সেই সাথে এই গুমের সাথে যারা জড়িত তাদেরও বিচার করা হবে।

মঙ্গলবার সকালে রাজধানীর নয়াবাজারে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গুমের শিকার নেতাকর্মীদের ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, পুরাণ ঢাকা থেকেই কমপক্ষে অর্ধশতাধিক বিএনপি নেতা-কর্মী গুমের শিকার হয়েছেন। তাদের অনেকেই ছিলেন তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম। তাদের হারিয়ে ফেলে অনেক পরিবারই আছেন যারা অসহায় হয়ে পড়েছেন। অবিলম্বে তাদের নিখোঁজ সন্তানদের মায়ের কোলে ফিরিয়ে দিন।

গুম হওয়া পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে বিএনপির এই নেতা বলেন, আমরা আমাদের গুম হওয়া প্রত্যেক ভাইদের খুঁজে বের করবো। সেই সাথে এই গুমের সাথে যারা জড়িত তাদেরও বিচার করা হবে।পরে বিভিন্ন সময় গুমের শিকার হওয়া নেতাকর্মীদের পরিবারের মাঝে আর্থিক সহায়তা তুলে দেন তিনি। এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি নবিউল্লাহ নবী, সাব্বির আহমেদ আরেফ, মোহাম্মদ মোহন, যুগ্ম সম্পাদক লিয়াকত আলী, মকবুল ইসলাম টিপু, এমএ শাহেদ মন্টু, লুতিফুল্লাহ জাফরু, মো. তাইজুদ্দিন আহমেদ তাইজু, গেন্ডারিয়া থানার সাধারণ সম্পাদক আব্দুল কাদের, সুত্রাপুর থানার সাধারণ সম্পাদক এমএ আজিজ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন