শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিশ্বখ্যাত ‘ইএনআই লুব্রিক্যান্টস’ নিয়ে এলো এসিআই মটরস্

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ৬:৫৭ পিএম

দেশের মোটরযান ও উৎপাদন খাতকে আরও গতিশীল করার লক্ষ্যে বিশ্বখ্যাত ব্র্যান্ড ইএনআই লুব্রিক্যান্টস নিয়ে বাংলাদেশের বাজারে ব্যবসা শুরু করেছে এসিআই লিমিটেডের অন্যতম অঙ্গপ্রতিষ্ঠান এসিআই মটরস্। মঙ্গলবার (৮ জুন) প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

পূর্বে এজিপ নামে পরিচিত ইএনআই একটি ইতালীয় তেল ও গ্যাস সংস্থা, যারা বিশ্বের প্রায় ৮০টিরও বেশি দেশে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। ইএনআই তেল ও গ্যাস অনুসন্ধান, বিদ্যুৎ উৎপাদন এবং পেট্রোলিয়াম পণের পরিশোধন ও বিপণন করে থাকে। এছাড়াও গ্রাহকদের চাহিদার কথা বিবেচনায় রেখে ৪০০টিরও অধিক ক্যাটাগরির লুব্রিক্যান্ট সরবরাহ করে থাকে।

সোমবার (৭ জুন) রাজধানীর এসিআই সেন্টারে এসিআই মটরসের ব্যবস্থাপনা পরিচালক ড. এফ এইচ আনসারী ও নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাসের উপস্থিতিতে ইএনআই লুব্রিক্যান্টসের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন এসিআই মটরসের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ডিলাররা। এছাড়াও অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন ইএনআইয়ের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কুশল দেসাই, এশিয়া প্যাসিফিকের এরিয়া ম্যানেজার আপার ও পাওলো পুগলিসি। বক্তারা বলেন, বাজারে প্রচুর ব্র্যান্ড থাকা সত্তে¡ও গ্রাহকরা এখনও ন্যায্য দামে ভালো মানের লুব্রিক্যান্ট পাচ্ছেন না। রাস্তার পরিস্থিতি, চালকদের পছন্দ ও মেশিনের চাহিদা বিবেচনা করে এসিআই মটরস্ টু-হুইলার, প্যাসেঞ্জার কার, কমার্শিয়াল ভেহিকেল ও ইন্ডাস্ট্রিয়াল অয়েল সেগমেন্টে পণ্য বাজারজাত করবে।

এসিআই মটরস্ দেশের সর্ববৃহৎ কৃষি যান্ত্রিকীকরণ কোম্পানি, যারা সকল প্রকার কৃষি যন্ত্রপাতি বিপণন করে থাকে। এছাড়াও প্রতিষ্ঠানটি ইয়ামাহা মোটরসাইকেল, কমার্শিয়াল ভেহিকেল, পাওয়ার জেনারেশন এবং সকল প্রকার কনস্ট্রাকশন ইকুইপমেন্ট বিক্রি করে থাকে। প্রতিষ্ঠানটির রয়েছে ৬৫০টিরও অধিক ডিলার পয়েন্ট, যা উপজেলা পর্যায়ে বিস্তৃত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন