বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

না.গঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে মা-মেয়েসহ ৩ জন নিহত : আহত ৭

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পল্লী বিদ্যুতের ৫ জন বরখাস্ত
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ বন্দরের বিদ্যুৎস্পৃষ্টে শিশুসহ ৩ জন নিহত ও ৭ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বন্দরের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির পেছনে শুবকরদী এলাকায় ধলেশ্বরীর শাখা নদীতে গোসল করতে গিয়ে তারা বিদ্যুৎস্পৃষ্টে নিহত হয়। নিহতরা হলো সউদী প্রবাসী মাসুদ (৩৩), কৃষ্ণা রানী ঘোষ (৩০) ও তার মেয়ে শান্তি রানী ঘোষ (৪)। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিটি লাশ সৎকার ও দাফনের জন্য ২০ হাজার করে মোট ৬০ হাজার টাকা অনুদান প্রদান করেন। এ ঘটনায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ দায়িত্ব অবহেলার কারণে ৫ জনকে সাময়িক বরখাস্ত করেছে। আহতরা হলো এএসআই মিজানুর রহমান, শাফিনুর রহমান, খোদেজা বেগম, রোকশানা বেগম, রাকিবুর রহমান, ববিতা রানী ঘোষ।
প্রত্যক্ষদর্শী কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আহত এএসআই মিজানুর রহমান জানান, নিহত ও আহতরা তার পুলিশ ফাঁড়ির পিছনে ধলেশ্বরী শাখা নদীতে গোসল করতে যায়। এ সময় পল্লী বিদ্যুতের লাইনম্যানরা নদীর উপর দিয়ে বয়ে যওয়া বিদ্যুতের খুঁটিতে কাজ করছিল। হঠাৎ একটি খুঁটি থেকে বিকট শব্দে আওয়াজ হয়ে আগুনের গোলার মতো নদীতে পড়ে সাথে সাথে নদীর পানি বিদ্যুতায়িত হয়ে যায়। আগুনের গোলা পড়ার নিকটে থাকা ৩ জন ঘটনাস্থলে নিহত ও বাকিরা আহত হয়।
এ ব্যাপারে বন্দর থানার ওসি আবুল কালম জানান, বিদ্যুতের কাজ করার সময় বৈদ্যুতিক জটিলতার কারণে বিদ্যুতের পুল থেকে ইনসেলেটর বিস্ফোরণ হয়ে পানি বিদ্যুতায়িত হয়ে ৩ জন নিহত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান, বন্দর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা বেগম বিনা ও কলাগাছিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ দোলোয়ার হোসেন প্রধান।
নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ দায়িত্ব অবহেলার কারণে বন্দর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম জাকির হোসেন, এজিএম কম সোলাইমান, জুনিয়র ইঞ্জিনিয়ার মামুন, মমিন ও পরিমলকে সাময়িক বরখাস্ত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন