মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

যশোর ও নওয়াপাড়া পৌরসভায় মধ্যরাত থেকে কঠোর স্বাস্থ্যবিধি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৪:১২ পিএম

করোনাভাইরাস সংক্রমণে ঊর্ধ্বগতির কারণে বুধবার মধ্যরাত থেকে যশোর ও নওয়াপাড়া পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে। করোনা ভাইরাস শনাক্ত হার অব্যাহতভাবে বৃদ্ধি পাওয়ায় যশোর জেলা করোনা নিয়ন্ত্রণ কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন জানান, লকডাউন নয়, চলাচলের উপর বিধিনিষেধ। সূত্র জানায়, গত মাসে ভারত সীমান্তরর্তী জেলা যশোর উচ্চ ঝুঁকিতে রয়েছে বলে উল্লেখ করে স্বাস্থ্য অধিদফতরের বিশেষজ্ঞ কমিটি। গত মাসের শেষ সপ্তাহে যশোরে করোনা শনাক্তের হার আগের তুলনায় কিছুটা বাড়তে থাকে। জুন মাসের শুরুতে প্রতিদিনই বাড়ছে শনাক্তের হার। গত ৭ জুন শনাক্ত হয় ২৯ শতাংশ, ৮ জুন তা বেড়ে দাঁড়ায় ৪২ শতাংশে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় ২৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ (৯ জুন) শনাক্তের হার ৪৯ শতাংশ।

এছাড়া, যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে একজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপরজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন।
এ পর্যন্ত জেলায় সাত হাজার ৭০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮৪ জন। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন