বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রফতানি কার্যক্রম সহজীকরণে বাণিজ্য সচিব বিজিএমইএ সভাপতি আলোচনা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৬:৫৬ পিএম

পোশাক শিল্পের রফতানি কার্যক্রম সহজীকরণের বিষয়ে বাণিজ্য মন্ত্রনালয়ে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ এর সাথে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান আলোচনা করেছেন। বুধবার (৯ জুন) আলোচনার সময় বিজিএমইএ’র সহ-সভাপতি মিরান আলী ও বিকেএমইএ এর সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম উপস্থিত ছিলেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, করোনা মহামারিতে পোশাক শিল্প ক্রান্তিলগ্ন অতিক্রম করছে। এ পরিস্থিতিতে অর্থনীতির চাকা সচল রাখা এবং প্রতিকূল পরিস্থিতি স্বাভাবিক রাখতে পোশাক শিল্প উদ্যোক্তারা প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এমতাবস্থায় বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পোশাক শিল্পের রফতানি কার্যক্রম সহজীকরণের উদ্যোগ নেয়া হলে তা শিল্পকে পরিস্থিতি মোকাবেলায় সহায়তা করবে এবং উদ্যোক্তাদের মধ্যে স্বস্তি আনয়ন করবে বলে বিজিএমইএ সভাপতি মত প্রকাশ করেন। তিনি কোভিড পরিস্থিতিতে পোশাক শিল্পের রফতানি কার্যক্রম সহজীকরণে উদ্যোগ গ্রহণের জন্য বাণিজ্য সচিবকে অনুরোধ জানান।

বাণিজ্য সচিব বলেন, পোশাক শিল্পের রফতানি বাণিজ্যকে আরও কিভাবে সহজীকরণ করা যায় এবং রফতানি বাণিজ্য ব্যয় কিভাবে হ্রাস করা যায়, সে বিষয়ে মন্ত্রণালয় থেকে উদ্যোগ গ্রহণ করা হবে।

এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন