ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানগর

বারিধারা মাদরাসা থেকে মুফতি মনির হোসাইন ও মাওলানা হাবীবুল্লাহকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৮:২২ পিএম

রাজধানী ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে স্থায়ীভাবে অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমান নায়েবে মুহতামিম মাওলানা মাসউদ আহমদ মুহতামিমের শূন্যপদে তার বর্তমান দায়িত্বের অতিরিক্ত ভারপ্রাপ্ত মুহতামিম হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। গত সোমবার প্রতিষ্ঠানটির মজলিসে শুরার বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। মাদানী সোসাইটি বাংলাদেশ-এর পরিচালনা কমিটির সভাপতি বদিউর রহমানের সভাপতিত্বে বাদ আসর মাদরাসা কার্যালয়ে শুরা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে মাদরাসার বর্তমান কারাবন্দী মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমীকে প্রতিষ্ঠানটির সকল পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি দেয়া হয়। আজ মাদরাসার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এই সিদ্ধান্ত প্রসঙ্গে মজলিসে শুরার রেজ্যুলেশনে উল্লেখ করা হয় যে, জামিয়ার মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী সাম্প্রতিককালে বিভিন্ন অনুষ্ঠানে রাষ্ট্রবিরোধী কার্যকলাপ, হেফাজতে ইসলাম ইস্যুতে বিতর্কিত হয়ে যাওয়া এবং বিভিন্ন মামলায় এজহারভুক্ত আসামী হয়ে কারাবন্দী থাকায় মজলিসে শুরা সর্বসম্মতিক্রমে জামিয়ার মুহতামিম পদসহ অন্যান্য সকল পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হয়।

এ প্রসঙ্গে শূরা কমিটির অন্যতম সদস্য ও বারিধারার মাদরাসার শিক্ষাসচিব মুফতি মকবুল হোসাইন কাসেমী জানান, তারা দুই জন এমন কিছু রাজনৈতিক বক্তব্য ও কাজের সাথে নিজেদেরকে জড়িয়ে ফেলেছেন, যাতে প্রতিষ্ঠানের শৃঙ্খলা ও নিরাপত্তা এবং প্রতিষ্ঠানের কার্যক্রম অব্যাহত রাখতে শুরা কমিটির এই সিদ্ধান্ত নিতে হয়েছে। বৈঠকে প্রতিষ্ঠানটির ব্যাংক হিসাব শিক্ষাসচিব মুফতি মকবুল হোসাইন কাসেমী ও নায়েবে মুহতামিম মাওলানা মাসউদ আহমদের যৌথ স্বাক্ষরে পরিচালনার সিদ্ধান্ত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন