শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে শেখ হাসিনা সেতুর এপ্রোচে ধস, দুর্ঘটনার আশঙ্কা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৪:১৮ পিএম

টাঙ্গাইলের নাগরপুরে ধলেশ্বরী নদীর উপর স্থাপিত শেখ হাসিনা সেতুর এপ্রোচ সড়কের একাংশ ধসে পড়েছে। এতে ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা। গত দুইদিনের ভারী বর্ষনের ফলে এমন ধসের সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসী জানান।

নাগরপুর-মির্জাপুর-মোকনা সড়কে ধলেশ্বরী নদীর উপর স্থাপিত শেখ হাসিনা সেতুর পূর্ব পাশে সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুর শেষ অংশ থেকে নির্মিত এপ্রোচ সড়কের প্রথমাংশই ধসে গেছে। এতে করে সড়কের এক পাশে বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের গাইড ওয়ালের ব্লকগুলো সরে গিয়ে মাটি ধসে গেছে। এতে করে যেকোন ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।

প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটি ২০১৭ সালে উদ্বোধন করা হলেও এর এক বছর না যেতেই সেতুর উপরিভাগের বিভিন্ন স্থানের ঢালাই উঠে গিয়ে সেতুতে ছোট বড় গর্তের সৃষ্টি হয়। এরপর থেকে সেতুর উপর দিয়ে খুব ধীর গতিতে যানবাহন চালাতে হচ্ছে চালকদের।

বাসচালক সাইফুল ইসলাম বলেন, দ্রুত সেতু ও এর এপ্রোচ সড়কের সংস্কার প্রয়োজন। তা না হলে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

এব্যাপারে টাঙ্গাইল সড়ক ও জনপথের উপ-সহকারি প্রকৌশলী এস এম আলামিন বলেন, কেদারপুর শেখ হাসিনা সেতুর উপরিভাগের গর্ত ও এর এপ্রোচ সড়কে ধসের বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা ইতিমধ্যে সেখানে কাজ শুরু করে দিয়েছি। আমরা সেখানে স্থায়ীভাবে গাইড ওয়াল মেরামত করছি যাতে বৃষ্টির পানি লিক করতে না পারে। আর ব্রিজের উপরিভাগের গর্তগুলো মেরামত করে দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন