মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মেয়ের নাম রাখা নিয়ে বিতর্ক : অভিযোগ প্রত্যাখ্যান করলেন হ্যারি-মেগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৭:১৬ পিএম

ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও তার স্ত্রী মেগান রাজপরিবারের দায়িত্ব ছেড়ে পাড়ি জমিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। তবু বিতর্ক তাদের পিছু ছাড়েনি। সদ্য নবজাতক মেয়ের নাম নিয়ে শুরু হয়নতুন বিতর্ক । দাদি ও মায়ের নামের সঙ্গে মিলিয়ে মেয়ের নাম রেখেছেন লিলিবেট ডায়ানা। রানি দ্বিতীয় এলিজাবেথের অনুমতি না নিয়েই তার নামে নিজ মেয়ের নাম রেখেছেন হ্যারি এমন খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি প্রকাশ করেছে। -বিবিসি, দ্য গার্ডিয়ান

আর সেই বিতর্ক উৎরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানে হ্যারি-মেগানের মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়েছে, মেয়ের জন্মের সংবাদ প্রথম রানিকেই দেওয়া হয়েছিল। তিনি যদি আপত্তি জানাতেন, তবে কখনই তার নাম ব্যবহার করতেন না হ্যারি-মেগান। হ্যারির ভাই উইলিয়াম ও ভাবি কেট রাজপরিবারের নতুন সদস্যের জন্মে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন। তবে শুভেচ্ছাবার্তায় তারা শুধু লিলি শব্দটি ব্যবহার করেছেন।

হ্যারি-মেগানের মেয়ের পুরোনাম লিলিবেট ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর। সংক্ষেপে লিলি নামে ডাকা হবে তাকে। লিলি ব্রিটিশ সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী। আর্চি নামে একটি ছেলেও আছে হ্যারি-মেগানের। শৈশবে রানি দ্বিতীয় এলিজাবেথকে ডাকা হতো লিলিবেট নামে। বাবা, এমনকি তার সদ্য প্রয়াত স্বামী ফিলিপও রানিকে এই নামে ডাকতেন। এদিকে, রানির অনুমতি না নেওয়ার অভিযোগটি প্রত্যাখ্যান করেছেন হ্যারি ও মেগান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন