বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

অধিকতর বিনিয়োগ সেবা প্রদানে একই ভবনে বিডা-বেজা-এনএসডি

বিডা ভবনের নাম বিনিয়োগ ভবন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৭:৪৭ পিএম

এখন থেকে একই ভবনে সেবা মিলবে ৩ প্রতিষ্ঠান বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডি)। বৃহস্পতিবার (১০ জুন) নবনির্মিত বিডা ভবনের কনফারেন্স রুমে ফ্লোর ভাড়া সংক্রান্ত চূড়ান্ত চুক্তিপত্র স্বাক্ষরিত হয়েছে।

বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিডা’র সাথে চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

মো. সিরাজুল ইসলাম বলেন, বিডা, বেজা ও এনএসডি বিনিয়োগ সংক্রান্ত কাজ করে থাকে। তাই বিডা, বেজা ও এনএসডি একই ভবনে হওয়ায় পারস্পারিক শ্রদ্ধাবোধ সহযোগিতার ভিত্তিতে উন্নত বিনিয়োগ সেবার মাধ্যমে সরকারি ভিশন ও লক্ষ্যমাত্রা পূরণ সহজতর হবে যার মাধ্যমে এগিয়ে যাবে বাংলাদেশ। এ সময়ে তিনি বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর এর প্রস্তাবে সম্মত হয়ে বিডা ভবনের নাম বিনিয়োগ ভবন করার কথা বলেন। তিনি বলেন আমাদের সবার যেহেতু বিনিয়োগ নিয়েই কাজ সেহেতু বিনিয়োগ ভবন নাম করণের কোন আপত্তি থাকতে পারে না।

ড. আহমদ কায়কাউস বলেন, বিনিয়োগ বিকাশের জন্য বিডা, বেজা ও এনএসডি একই ধরণের কাজ করে আসছে। এখন ৩টি প্রতিষ্ঠান একই ভবনে আসায় বিনিয়োগ সেবা আরো দ্রুত ও সহজেই প্রদান করা যাবে।

এ সময়ে এনএসডি নির্বাহী চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা বিডা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, একই ভবনে কাজ করা হবে সৌহার্দ্য ও সহযোগিতাপূর্ণ।

বিডা’র উপ-পরিচালক উম্মে রোমানা তোয়া এর উপস্থাপনায় অনুষ্ঠানে শুরুতেই স্বাগত বক্তব্য দেন বিডা সচিব ড. আব্দুল হামিদ। এ সময় ভিডিও উপস্থাপনায় বিডা ভবনের ফ্লোর বিন্যাস প্রদর্শন করা হয়।

উল্লেখ্য, ১ একর জমির উপরে ১৯৮ কোটি টাকা ব্যায়ে ১২ তলা বিডা ভবন নির্মাণ করা হয়। ২০১৯ সালে অধিকতর বিনিয়োগ বিকাশের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বেজা ও এনএসডিকে ফ্লোর বরাদ্দ দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে লক্ষ্যে বিডা ভবনের ৮ম , ৯ম ও ১০ম তলা বেজা এবং ১১ ও ১২ তম তলার ফ্লোর এনএসডি কে ভাড়া প্রদানের নিমিত্তে ১০ বছর মেয়াদি চুক্তি স্বাক্ষরিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন