শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

টাঙ্গাইলে শেখ হাসিনা সেতুর এপ্রোচে ধস

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০৩ এএম

টাঙ্গাইলের নাগরপুরে ধলেশ্বরী নদীর ওপর স্থাপিত শেখ হাসিনা সেতুর এপ্রোচ সড়কের একাংশ ধসে পড়েছে। এতে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। গত দুইদিনের ভারী বর্ষনের ফলে এমন ধসের সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসী জানান।

সরেজমিনে দেখা যায়, সেতুর শেষ অংশ থেকে নির্মিত এপ্রোচ সড়কের প্রথমাংশই ধসে গেছে। এতে করে সড়কের একপাশে বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের গাইড ওয়ালের ব্লকগুলো সরে গিয়ে মাটি ধসে গেছে। এতে করে যেকোনো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী। প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটি ২০১৭ সালে উদ্বোধন করা হলেও এক বছর না যেতেই সেতুর উপরিভাগের বিভিন্ন স্থানের ঢালাই উঠে গিয়ে সেতুতে ছোট বড় গর্তের সৃষ্টি হয়। এরপর থেকে সেতুর ওপর দিয়ে খুব ধীরগতিতে যানবাহন চালাতে হচ্ছে চালকদের। বাসচালক সাইফুল ইসলাম জানান, দ্রুত সেতু ও এর এপ্রোচ সড়কের সংস্কার প্রয়োজন। তা না হলে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এ ব্যাপারে টাঙ্গাইল সড়ক ও জনপথের উপ-সহকারি প্রকৌশলী এস এম আলামিন জানান, কেদারপুর শেখ হাসিনা সেতুর উপরিভাগের গর্ত ও এপ্রোচ সড়কে ধসের বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা ইতোমধ্যে সেখানে কাজ শুরু করে দিয়েছি। আমরা সেখানে স্থায়ীভাবে গাইড ওয়াল মেরামত করছি যাতে বৃষ্টির পানি লিক করতে না পারে। ব্রিজের উপরিভাগের গর্তগুলো মেরামত করে দেয়া হবে বলেও তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন