মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মনোনয়নপ্রত্যাশী আ.লীগের ৯৪ জন

৩ আসনে উপ-নির্বাচন প্রার্থী চূড়ান্ত হবে কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০৩ এএম

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা মোট ৯৪ জন। এর মধ্যে ঢাকা-১৪ আসনে ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন, কুমিল্লা-৫ আসনে ৩৫ জন এবং সিলেট-৩ আসনে ২৫ জন। আগামীকাল শনিবার দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে জানা যাবে এই তিন আসনে কারা মনোনয়ন পাবেন।

গতকাল আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে হতে ফরম বিরতণ ও জমা নেয়া শেষ হয়। গত ৪জুন থেকে গতকাল ১০ জুন পর্যন্ত চলে ফরম বিক্রি ও জমা নেয়ার কাজ।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসন ৩টি শূন্য হয়।

এদিকে দলীয় মনোনয়নের ক্ষেত্রে এইবার কঠোরতা অবলম্বন করছে দলটি। ঢাকা-১৪ আসন উপনির্বাচনে অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল ও এখলাস উদ্দিন মোল্লাহর কাছে মনোনয়ন ফরম বিক্রি করেনি আওয়ামী লীগ। গত মঙ্গলবার ফরম নিতে আসলে তাদেরকে দলীয় মনোনয়ন ফরম দেওয়া হয়নি এখলাস উদ্দিন মোল্লাহকে। এ সময় ডিপজল অভিনেতা ও অভিনেত্রীদের নিয়ে দলবলে মনোনয়ন ফরম কিনতে ধানমন্ডির কার্যালয়ের বাইরে অবস্থান করছিলেন। এখলাস উদ্দিন মোল্লাহকে ফরম দেয়া না হলে ডিপজল মনোনয়ন সেই এলাকা ত্যাগ করেন।

এ বিষয়ে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান বলেন, তারা দলের কোনো পদ-পদবিতে আছেন বা দলীয় কর্মকান্ডে যুক্ত সেটা নিশ্চিত করতে পারেননি। তিনি আরও বলেন, একটি ক্রাইটেরিয়া (মানদন্ড) মেনে ফরম বিক্রি করে আওয়ামী লীগ। সেই ক্রাইটেরিয়া পূরণ করতে না পারায় তাদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন