বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সঙ্গীত পরিচালক ইমনের সম্পদের হিসাব চেয়েছে দুদক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১১:৫২ এএম

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সঙ্গীত পরিচালক ও গায়ক শওকত আলী ইমনকে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১০) দুদকের জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

দুদক সূত্র জানায়, সঙ্গীত পরিচালক ও গায়ক শওকত আলী ইমনের বিরুদ্ধে প্রায় তিন কোটি টাকার অবৈধ সম্পদের প্রাথমিক প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির প্রাথমিক অনুসন্ধানে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের প্রমাণ পাওয়ায় সম্পদের হিসাব চেয়ে তাকে নোটিশ দেয়া হয়েছে।

বুধবার (৯ জুন) দুদকের প্রধান কার্যালয় থেকে পরিচালক আব্দুল গাফফারের স্বাক্ষর করা নোটিশটি রাজধানীর ইস্কাটন গার্ডেনে ইমনের বাসার ঠিকানায় পাঠানো হয়েছে। নোটিশে আগামী ২১ কার্যদিবসের মধ্যে শওকত আলী ইমন ও তার স্ত্রীর যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, আয়ের উৎসের বিস্তারিত বিবরণ দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন ইমন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, শওকত আলী ইমন একাধারে সুরকার, সঙ্গীত পরিচালক, গীতিকার, ও সঙ্গীত শিল্পী। দুই দশকে তিনি প্রায় ৪০০ চলচ্চিত্রের গানের সুর দিয়েছেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন। তিনি ২০১৩ সালে পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন