মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে আরও ৯৬জনের করোনা শনাক্ত, বাড়ল লকডাউন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ২:১৩ পিএম

নোয়াখালীতে ২৪ ঘণ্টায় আরও ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ৪০৩টি নমুনা পরীক্ষা করে এ ফলাফল পাওয়া গেছে। এতে করোনা আক্রান্তের হার ২৩ দশমিক ৮২ শতাংশ। অপরদিকে করোনা সংক্রমণবৃদ্ধি অব্যাহত থাকায় নোয়াখালী পৌরসভা এবং সদর উপজেলার ৬টি ইউনিয়নে লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধারÍ নিয়েছে প্রশাসন।

এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৯হাজার ৪৭৩জন। মোট আক্রান্তের হার ১০ দশমিক ৩৫ শতাংশ। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫ জন। এতে আক্রান্তের হার ১০ দশমিক ৩৫ ও মৃত্যুহার এক দশমিক ৩২ ভাগ।


শুক্রবার নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, নতুন আক্রান্তদের মধ্যে নোয়াখালী সদরে ৫৪জন, সুবর্ণচরে ১জন, হাতিয়া ১জন, বেগমগঞ্জ ২০জন, সোনাইমুড়ি ৫জন, চাটখিল ১জন, সেনবাগ ৪জন, কোম্পানীগঞ্জ ৪জন, কবিরহাট ৬জন।
আইসোলেশনেচিকিৎসাধীন রোগীরসংখ্যা ২৩১৬জন। কোভিড ডেডিকেটেডহাসপাতালে (শহীদ ভুলু ষ্টেডিয়াম) ভর্তি রোগীরসংখ্যা ৪৭জন।
আইসোলেশনেআছে ১০জন।

উল্লেখ্য,নোয়াখালীতে করোনার প্রকোপ না কমায় গতকাল বৃহস্পতিবার (১০ জুন) বিকেল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন।
আগামী ১৮ জুনরাত ১২টা পর্যন্ত এ লকডাউনকার্যকর থাকবে। একই সঙ্গে আগের সব বিধিনিষেধ বহাল থাকবে। জানা যায়, লকডাউনকে আরো কার্যকর করতে বন্ধ থাকবে সিএনজি চালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশার চলাচল। প্রায় তিন সপ্তাহ ধরে নোয়াখালীতে করোনাভাইরাস শনাক্তের হার ২০ শতাংশের ওপরে। ৩ জুন সর্বোচ্চ শনাক্তের হার ছিল ৩৪ দশমিক ৭৬ শতাংশ। উদ্ভূত পরিস্থিতিতে ৫-১১ জুন এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৮৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ০১ শতাংশ। আক্রান্ত লোকজনের বেশিরভাগই সদর উপজেলার বাসিন্দা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন