মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিজেপি ছেড়ে নিজের পুরানো দল তৃণমূলে ফিরছেন মুকুল রায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ৪:১২ পিএম

সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ছেড়ে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসে ফিরতে চলেছেন ভারতের পশ্চিমবঙ্গের রাজ্য রাজনীতির হেভিওয়েট নেতা মুকুল রায়। শেষমুহূর্তে কোনো নাটকীয় পটপরিবর্তন না ঘটলে শুক্রবার (১১ জুন) দুপুরেই পুত্রকে সঙ্গে নিয়েই নিজের সাবেক দলে ফিরবেন তিনি।

কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, শুক্রবার দুপুরে পুত্রকে সঙ্গে নিয়ে তৃণমূল ভবনে যাবেন মুকুল। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের প্রথম সারির নেতাদের উপস্থিতিতে মুকুল এবং ছেলে শুভ্রাংশুর রায় তৃণমূলে যোগ দেবেন।

সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, তৃণমূল কংগ্রেসে ফেরার পর মুকুল রায়কে রাজ্যসভার সাংসদ করতে পারেন মমতা। পাশাপাশি দলীয় সংগঠনে মুকুলকে দায়িত্বশীল পদও দেওয়া হতে পারে।

শুক্রবার পুত্র শুভ্রাংশু-সহ ঘনিষ্ঠদের নিয়ে একটি বৈঠক করেন মুকুল। সেখানে ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে আলোচনা করেন তারা। তখনই ঠিক হয়, তৃণমূল ভবনে দলীয় বৈঠক করবেন মমতা। সেখানেই মুকুল-সহ অন্যদের দলের নেওয়ার বিষয়ে সিদ্ধান্তে সিলমোহর পড়বে। ওই বৈঠকে দলের প্রথমসারির নেতাদের থাকতে বলা হয়েছে।
২০১৭ সালে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়। তবে তার অবসান ঘটল ২০২১ সালে এসে। মাঝখানের সময়টাতে বিজেপিতে মুকুল খুব একটা স্বচ্ছন্দ ছিলেন না। লোকসভা ভোটে সাংগঠনিক সাফল্যের পরেও তাকে বিজেপির ভেতরে সেভাবে ‘মর্যাদা’ দেওয়া হয়নি।

মুকুলের ঘনিষ্ঠ সূত্রের খবর, ২০২০ সালের মাঝামাঝি মুকুল বিজেপি ছাড়ার বিষয়ে মনস্থির করে ফেলেছিলেন। কিন্তু শেষমুহূর্তে তিনি মতবদল করেন। তবে তারপর থেকে তিনি মমতা বা তৃণমূল সম্পর্কে একটিও কটূবাক্য উচ্চারণ করেননি। সেই সময় থেকেই মুকুল-তৃণমূল সমীকরণ বদলাতে শুরু করে। সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন