শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শ্রীলঙ্কায় দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০০ এএম

সাধারণত নিয়মিত ক্রিকেটাররা বিশ্রাম বা নিষেধাজ্ঞায় থাকলে দ্বিতীয় সারির দল ঘোষণা করে থাকে যেকোনো দল। সেক্ষেত্রে দলের শক্তি কমে যায় অনেকটাই। কিন্তু ভারতীয় ক্রিকেট দলের বেলায় তা হচ্ছে না। নিয়মিত ক্রিকেটারদের অনুপস্থিতিতেও শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে তারা।

নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও পরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এরই মধ্যে ইংল্যান্ডে অবস্থান করছে ভারতের টেস্ট দল। যেখানে রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা, ঋশভ পান্ত, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামিদের মতো পরীক্ষিত মুখেরা।
তাই তাদেরকে ছাড়াই আগামী জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ানের নেতৃত্বে এক ঝাঁক পরীক্ষিত পারফর্মারকেই রাখা হয়েছে দলে। এ সিরিজ দিয়েই প্রথমবারের মত ভারতের অধিনায়কত্ব করবেন ধাওয়ান।
তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির জন্য ২০ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। যেখানে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন দেবদূত পাড্ডিকাল, রুতুরাজ গাইকোয়াড, নিতিশ রানা, কৃষ্ণাপ্পা গৌতম এবং চেতান সাকারিয়া। এই সফরে ভারতের হেড কোচের দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়।
ধাওয়ান, ভুবনেশ্বর ছাড়াও হার্দিক পান্ডিয়া, মনিশ পান্ডে, কুলদিপ যাদব, ইয়ুজভেন্দ্র চেহেল, দিপক চাহারদের মতো নিয়মিত মুখ আছেন ২০ সদস্যের দলে। ডাক পেয়েছেন পৃথ্বি শ, সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ইশান কিষানের মতো ঘরোয়া ক্রিকেটের পারফরমাররাও।
সার্জারির পর এখনও পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে রয়েছেন বিধায় বিবেচনায় আনা হয়নি থাঙ্গারাসুই নাটরাজন এবং শ্রেয়াস আইয়ারকে। তবে দলের সঙ্গে অনুশীলনের জন্য ৫ নেট বোলার নেবে তারা। আগামী ১৩ জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ। পরে টি-টোয়েন্টি সিরিজের লড়াই ২১ জুলাই থেকে।
ভারত দল : শিখর ধাওয়ান (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), পৃথ্বি শ, দেবদূত পাডিক্কাল, রুতুরাজ গাইকোয়াড, সূর্যকুমার যাদব, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নিতিশ রানা, ইশান কিশান (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ইয়ুজভেন্দ্র চেহেল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুনাল পান্ডিয়া, কুলদিপ যাদব, ভরুন চক্রবর্তী, দিপক চাহার, নবদিপ সাইনি, চেতন সাকারিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন