বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভোটবিহীন সরকার গণবিরোধী বাজেট দিয়েছে: সিপিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০০ এএম

রাতের আধারে পুলিশ ও প্রশাসন দিয়ে ব্যালটে সিল মেরে নির্বাচিত সরকার গণবিরোধী বাজেট দিয়েছে বলে উল্লেখ করে সিপিবি বলেছে, প্রস্তাবিত বাজেট লুটেরা ধনীদের আরো ধনী করবে। গরিব-মধ্যবিত্তকে আপেক্ষিকভাবে আরো দরিদ্র ও আর্থিকভাবে অসহায় করে তুলবে। গতকাল শুক্রবার রাজধানীর শান্তিনগর বাজারে বিক্ষোভ কর্মসূচি থেকে বক্তারা এ কথা বলেন।
সমাবেশে বক্তারা বলেন, এবারের বাজেট ৬ লাখ কোটি টাকার অধিক পরিমাণের বিশাল ঘটতি বাজেট। অথচ লুটেরা ধনীদের আরো ধনী করা হয়েছে। বাজেটে শ্রমিকদের জন্য বরাদ্দের ছিটেফোটা নেই। শ্রমজীবী মানুষের সামাজিক সুরক্ষা বলয় গড়ে তোলার কোনো আশাবাদ এ বাজেটে দেখা যাচ্ছে না।
বক্তারা আরো বলেন, জনপ্রশাসন পরিচালনা ও ঋণের সুদ গুনতেই বাজেটের বিপুল অংশ ব্যয় হবে। আর এ বিশাল ব্যয় নির্বাহে সরকার আরো ঋণ করে দেশের ফোকলা অর্থনীতিকে আরো বিপর্যস্ত করে তুলবে। এর মধ্যেই লুটেরা গোষ্ঠী তাদের সম্পদের পাহাড় আরো বাড়াবে। জনগণের পিঠে চাপবে ঋণের বোঝা। কোনো বিনা ভোটের সরকার জনগণের কাছে দায়বদ্ধ থাকে না, বর্তমান সরকারও এ বাজেটে জনগণের প্রতি দায়িত্বের নজির প্রদর্শন করেনি।
সিপিবি পল্টন থানা কমিটির সেকান্দার হায়াতের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, হযরত আলী, ত্রিদিব সাহা, মঞ্জুর মঈন, ফারহান হাবিব, জাহিদ প্রমুখ। ##

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন