শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এনজিওকে সতর্ক করে প্রাথমিক শিক্ষা অধিদফতরে নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনা পরিস্থিতিতে অনুমতি ছাড়া কোনও বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রাথমিক শিক্ষা সংক্রান্ত প্রকল্প বাস্তবায়ন অথবা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রিক কোনও কার্যক্রম পরিচালনা করতে পারবে না। এ বিষয়ে অফিস আদেশ জারি করে বিভাগীয় উপরিচালকদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। গত বৃহস্পতিবার অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসরুল আলম স্বাক্ষরিত আদেশের নির্দেশনা গতকাল জানানো হয়।
মহাপরিচালকের অফিস আদেশে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে গত বছরের ১৭ মার্চ মাস থেকে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক পাঠদান বন্ধ রয়েছে। এ সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের লেখাপড়া অব্যাহত রাখার স্বার্থে বিকল্প উপায়ে সংসদ বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, কমিউনিটি রেডিও এবং শিক্ষার্থীদের বাড়ির কাজ দেওয়ার মাধ্যমে শিখন-শেখানো কার্যক্রম চলমান।
এর মধ্যে এনজিও প্রাথমিক শিক্ষা সংক্রান্ত প্রকল্প বাস্তবায়ন কার্যক্রম অব্যাহত রেখেছে উল্লেখ করে আদেশে বলা হয়, করোনা পরিস্থিতিতে এরূপ কার্যক্রম চলাকালে কোনও এনজিও বিদ্যালয়ভিত্তিক এ সংক্রান্ত যে কোনও কার্যক্রম বাস্তবায়নের অবকাশ নেই। সে কারণে কোনও এনজিও প্রাথমিক শিক্ষা সংক্রান্ত প্রকল্প বাস্তবায়ন অথবা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রিক যে কোনও কার্যক্রম কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া যেন পরিচালনা না করতে পারে সে জন্য অফিস আদেশে বিভাগীয় উপপরিচালকদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়।
বিষয়টিকে ‘অতীব জরুরি’ উল্লেখ করে অফিস আদেশে বলা হয়, এ বিষয়ে ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট কর্মকর্তা ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন