বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের কারণে বড় কোনো কর্মসূচি না নিলেও দোয়া, মিলাদ মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণের মধ্যদিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করেছে নেতাকর্মীরা। গতকাল শুক্রবার রাজধানীর বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এসব কর্মসূচি পালন করেছে। এছাড়াও প্রতিটি মসজিদে মসজিদে এ দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেফতারের মধ্য দিয়ে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার জনগণের গণতান্ত্রিক অধিকারকে অবরুদ্ধ করার অপপ্রয়াস চালিয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য রাজনীতিতে শেখ হাসিনার যাত্রা শুরু হয় বলেও উল্লেখ করেন তিনি। গতকাল শুক্রবার বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে সকালে নিজ সরকারি বাসভবনে সংবাদসম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন। এ সময় ওবায়দুল কাদের বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেফতারের মধ্য দিয়ে বাংলার জনগণের গণতান্ত্রিক অধিকারকে অবরুদ্ধ করার অপপ্রয়াস চালায় তৎকালীন অগণতান্ত্রিক ও অসাংবিধানিক তত্ত্বাবধায়ক সরকার।
প্রধানমন্ত্রীর কারামুক্তি দিবসে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বাদ জুম্মা দোয়া ও মোনাজাতের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী,
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক মোঃ আখতার হোসেন, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।
শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শুক্রবার বেলা সাড়ে ১১ টায় কলাবাগান ক্রীড়া চক্র মিলনায়তনে আলোচনা সভা দোয়া মিলাদ মাহফিল ও করোনা প্রতিরোধক বুথ এর উদ্ধোধন করা হয়। এতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ।
স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ সভায় বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, কাজী মোয়াজ্জেম হোসেন, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া ও ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী। সভাশেষে প্রধানমন্ত্রী এবং সমগ্র দেশ ও বিশ্বের মানুষের জন্য প্রার্থনা করা হয়। পরে সেখানে তথ্যমন্ত্রী একটি করোনা প্রতিরোধসামগ্রী সরবরাহ বুথ উদ্বোধন করেন।
ছাত্রলীগের মিলাদ ও দোয়া মাহফিল: কারামুক্তি দিবস উপলক্ষে ছাত্রলীগের আয়োজনে বাদ জুমা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহদেী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।
ডিএসসিসি ৬৮নং ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মাহমুদুল হাসান পলিন ব্যক্তি উদ্যোগে ডেমরা এলাকায় সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি মসজিদে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন। এসব মসজিদে পলিনের নির্দেশে বাদ জুম্মা নামাজের সময় দেশ ও জাতির কল্যাণে, গণতন্ত্রের উন্নয়নে ও আধুনিক উন্নত সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ায় অসামান্য অবদান রাখার জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেনের নির্দেশে মসজিদ ও মন্দির-গির্জায় দোয়া-প্রার্থনা অনুষ্ঠিত হয়। এ সময় করোনা থেকে মুক্তি পেতে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক মঙ্গল কামনা করা হয়। পরে প্রতিটি মসজিদ ও মন্দির-গির্জায় মিষ্টি বিতরণ করা হয়।
বঙ্গবন্ধুকন্যার কারামুক্তি দিবস উপলক্ষে বাদ জুম্মা দোয়া মাহফিল তোবারক বিতরণ ও অসহায় দুস্থ পথচারীদের মাঝে বস্ত্র বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।
শুক্রবার পুরান ঢাকার সূত্রাপুরের সিংটোলা জামে মসজিদে জুম্মার নামাজ শেষে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবুর উদ্যোগে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল শেষে অসহায়, দুস্থ, পথচারীদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন