বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনায় পরিস্থিতিতে স্থগিত হলো শাহজালাল (রহ.) মাজারে ওরস

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ৮:৪৮ পিএম

৭০২ তম ওরস হচ্ছে না হযরত শাহজালাল (রহ.) মাজারে। মূলত করোনাকালীন পরিস্থিতিতে স্থগিত করা হয়েছে এবারকার ওরস। আজ শনিবার (১২ জুন) দুপুরে স্বাস্থ্যবিধি বিবেচনায় ওরস স্থগিতের কথা জানিয়েছেন দরগা-ই হযরত শাহজালাল মাজারের মোতাওয়ালি, ফাতেহউল্লাহ আল আমান।

তিনি জানান, ১১ ও ১২ জুলাই শাহজালাল মাজারের ওরস হওয়ার কথা ছিল। কিন্তু ওরসের আয়োজন করা হলে প্রচুর ভক্ত-অনুরাগী ভিড় করবেন। এতে সামাজিক দূরত্ব মেনে চলা সম্ভব হবে না। ফলে বেড়ে যেতে পারে করোনা সংক্রমণের ঝুঁকি। এ কারণে এবারের ওরস আয়োজন না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মাজারের খাদেম সামুন মাহমুদ খান বলেন, ৭০০ বছরের ইতিহাসে এই প্রথমবারের মতো শাহজালাল মাজারের ওরস হচ্ছে না। মুক্তিযুদ্ধের বছরও এখানে ওরস হয়েছে। কিন্তু এবার করা সম্ভব হবে না। তিনি বলেন, প্রথমে ভক্ত-অনুরাগীর ভিড় ছাড়াই নিয়ম রক্ষার জন্য ওরস আয়োজন করতে চাচ্ছিলাম আমরা। গত সপ্তাহে লোক সমাগম ছাড়া মাজারের লাকড়ি তোড়া উৎসবও করি। কিন্তু ওইদিন দেখা যায়, কাউকে না বললেও অনেক লোকই মাজারে জড়ো হন। ফলে আশংকা হয় ওরসের আয়োজন করলে ঠেকানো যাবে না ভক্তদের উপস্থিতি এ কারণে প্রথমবারের মতো এ মাজারের ওরস হচ্ছে না এবার। তিনি ভক্ত ও আশিকানগনকে দরবার শরীফে একত্রিত না হওয়ার জন্য বিশেষভাবে জানিয়েছেন অনুরোধ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন