শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভ্যাকসিন আনতে চীনে ২ বিমান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০০ এএম

চীনের উপহার করোনাভাইরাসের ৬ লাখ ভ্যাকসিন আনতে বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে দুইটি পরিবহন বিমান। চীন থেকে সিনোফার্মের তৈরি এই ভ্যাকসিন নিয়ে তারা দেশে ফিরবে। গতকাল রাতে বাংলাদেশ বিমান বাহিনীর দু’টি সি ১৩ জে বিমান চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে। আইএসপিআরের এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা আশা করছেন, ৬ লাখ ভ্যাকসিন নিয়ে বিমান বাহিনীর পরিবহন বিমান দুইটি রোববার দেশে ফিরবে। এর আগে, গত ১২ মে বাংলাদেশকে সিনোফার্মের তৈরি ৫ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেয় চীন। ওই দিন ভোরে চীনা ভ্যাকসিনের চালান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর সকাল সাড়ে ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং এই ভ্যাকসিন হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে।

৯ দিন পর ২১ মে চীনের পররাষ্ট্রমন্ত্রী ইয়াং ই’র সঙ্গে টেলিফোনে কথা হয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের। ওই সময় চীনের পররাষ্ট্রমন্ত্রী ঘোষণা দেন, করোনাভাইরাস প্রতিরোধে বন্ধুত্বের নিদর্শন হিসেবে বাংলাদেশকে দ্বিতীয় দফায় ৬ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেবে চীন। সেই উপহারের ভ্যাকসিন আনতেই চীনে যাচ্ছে বিমান বাহিনীর দুইটি বিমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন