শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মহাকাশ যাত্রায় একটি টিকিটের দাম উঠল ২৩৮ কোটি টাকা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১০:৪৬ এএম

মহাকাশ যাত্রায় ২৩৮ কোটি টাকা দর হাঁকিয়ে একটি টিকিট কিনেছেন এক রহস্যময় ব্যক্তি। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি মাত্র দশ মিনিটের মহাকাশ যাত্রায় জেফ বেজোসের সফরসঙ্গী হতে যাচ্ছেন। গতকাল শনিবার (১২ জুন) এই নিলামের আয়োজন করে বেজোসের প্রতিষ্ঠান ব্লু অরিজিন কোম্পানি। খবর বিবিসি বাংলা’র।
কোম্পানিটি একটি টুইট বার্তায় জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে নিলামে বিজয়ী এই ব্যক্তির নাম প্রকাশ করা হবে। ১৪০টিরও বেশি দেশ থেকে আগ্রহীরা এই নিলাম প্রক্রিয়ায় অংশ নেন।
প্রায় একমাস ধরে চলা এই নিলাম প্রক্রিয়ায় এর আগে সবচেয়ে বেশি দর উঠেছিল পাঁচ মিলিয়ন ডলারের নিচে। কিন্তু শনিবারের নিলামে সেই দর পাঁচ গুণের বেশি হয়ে যায়। এই নিলামে পাওয়া অর্থ ব্লু অরিজিনের ফাউন্ডেশনকে দেয়া হবে বলে একটি টুইটার বার্তায় জানানো হয়েছে।
জেফ বেজোস ছাড়া এই মহাকাশযানের অন্য যাত্রীরা হলেন- মার্ক, বেজোসের ভাই এবং নাম প্রকাশ না করা এক মহাকাশ পর্যটক।
এই সপ্তাহের শুরুর দিকে ইন্সটাগ্রামে একটি পোস্টে তিনি লিখেন, ‘জুলাই মাসের বিশ তারিখে আমার ভাইয়ের সঙ্গে আমি এই যাত্রা শুরু করবো। সবচেয়ে সেরা অভিযান, আমার প্রিয় বন্ধুর সঙ্গে।’
ব্লু অরিজিন ওয়েবসাইটের তথ্য অনুসারে, নিউ শেফার্ড বুস্টার নামের মহাকাশযানটি তাদের পৃথিবী থেকে অন্তত ১০০ কিলোমিটার উপরে নিয়ে যাবে। যেখানে তারা ভর শূন্যতা উপভোগ করতে পারবেন। ছয়জনের উপযোগী ওই ক্যাপসুলটি পরে প্যারাসুট ব্যবহার করে পৃথিবীতে নেমে আসবে। সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন