শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত চেয়ারম্যান তিনদিনের সফরে কক্সবাজারে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১০:৫০ এএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) এ টি এম আব্দুল ওয়াহহাব তিনদিনের সফরে ১১ জুন কক্সবাজারে এসেছেন।

তাঁর সফরসঙ্গী হয়েছেন- রেড ক্রিসেন্ট এর ভাইস-চেয়ারম্যান নূর উর রহমান, সেক্রেটারী জেনারেল মোঃ ফিরোজ সালাউদ্দিন, পরিচালক (ডিজাস্টার রেস্পন্স) ইমাম জাফর সিকদার, পরিচালক (ডিজাস্টার রিস্ক রিডাকশন) ইকরাম ইলাহি চৌধুরী, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিসের হেড অব ডেলিগেশন সঞ্জীব কুমার কাফলী এবং চেয়ারম্যান এর ব্যাক্তিগত সহকারী রাকিবুল হাসান।

এই সফরকালে মেজর জেনারেল (অবঃ) এ টি এম আব্দুল ওয়াহহাব কক্সবাজারে রেড ক্রিসেন্টের বিভিন্ন কার্যক্রম এলাকা পরিদর্শন করবেন। এর মধ্যে রয়েছে মিয়ানমার থেকে আগত উদ্বাস্তুদের ক্যাম্প ও উখিয়া এবং টেকনাফের বিভিন্ন দুর্গম এলাকাও রয়েছে।

আজ শনিবার (১২ জুন) তিনি কক্সবাজারে পরিচালিত পপুলেশন মুভমেন্ট অপারেশন এবং মিয়ানমার রিফিউজি রিলিফ অপারেশন এ কর্মরত রেড ক্রস রেড ক্রিসেন্ট কর্মকর্তা ও পার্টনার ন্যাশনাল সোসাইটি সমূহের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় উপস্থিত হবেন। দিনব্যাপী এই আয়োজনে দুটি সভা পরিচালনা করবেন হেড অব অপারেশন এম এ হালিম।

মেজর জেনারেল (অবঃ) এ টি এম আব্দুল ওয়াহহাব বলেন, “বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের সহযোগী সংস্থা হিসেবে বাংলাদেশের জন্মলগ্ন থেকেই মানবিক সহায়তামূলক কার্যক্রম পরিচালনা করছে। রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের মূলনীতির ধারক ও বাহক এই আন্দলনে কর্মরত সকলেই।

স্বেচ্ছাসেবীদের নিরলস পরিশ্রম ও সোসাইটির প্রতি নিষ্ঠা এই আন্দোলনকে অনেক দূর এগিয়ে নিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও নিয়ে যাবে।
কক্সবাজারে সফর সম্পর্কে তাঁর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, কক্সবাজারে পরিচালিত কার্যক্রম সমূহ অন্যান্য জেলার কার্যক্রম থেকে ব্যাতিক্রম। বিশ্বের অন্যতম বৃহৎ এই মানবিক সহায়তা কার্যক্রমকে জানতে ও বুঝতে হলে নিজ দৃষ্টি ও উপলব্ধিই সর্বোত্তম পন্থা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন