বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

করোনায় একদিনে দিনাজপুরে ৫ জনের মৃত্যু, সংক্রমনের হার ক্রমশই বেড়ে চলেছে

পরিস্থিতির বিবেচনায় আজ সন্ধ্যা সাড়ে ৭, জেলা প্রশাসক কার্যালয়ে বিশেষ সভা আহবান

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৬:৩৮ পিএম | আপডেট : ৮:৩৯ পিএম, ১৩ জুন, ২০২১

দিনাজপুরে করোনা-১৯ সংক্রমনের মাত্রা মারাত্বকভাবে বৃদ্ধি পেয়েছে। আজ রবিবার এক দিনেই দিনাজপুরে ৫জনের মৃত্যুর কথা দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ আবদুল কুদ্দুস নিশ্চিত করেছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নুতন করে আরো ৪৫ জন আক্রান্ত হয়েছে। শতাংশ হিসাবে এই হার ৩২ দশমিক ১৪। দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিসিইউ বেডের পাঁচ গুন রোগী ভর্তি হয়েছে। করোনা পজিটিভ ৩৬ জন ও উপসর্গযুক্ত ৩৬ জনসহ মোট ভর্তি রোগীর সংখ্যা ৭৮ জন। পরিস্থিতি মোকাবিলায় আজ সন্ধা সাড়ে ৭টায় জেলা প্রশাসক কার্যালয়ে করোনা প্রতিরোধ কমিটির বিশেষ সভা আহবান করা হয়েছে।
ভারতীয় ভেরিয়েন্ট উপসর্গ দেখা দেয়ার পর থেকেই দিনাজপুরে করোনা সংক্রমনের মাত্রা বেড়েই চলেছে। শতাংশ হারে সর্বোচ্চ ৩৩ দশমিক ৩৩ শতাংশে পৌছেছিল এবং এই হারে সামান্ন হের ফের হলেও সংক্রমনের হার অব্যাহত রয়েছে। সংক্রমনের দিক দিয়ে দিনাজপুর সদরের অবস্থা ভয়াবহ। গত ২৪ ঘন্টায় মোট আক্রান্ত ৪৫ জনের মধ্যে সদরেই ২৭ জন। এ পর্যন্ত দিনাজপুরে মোট মৃত্যু হয়েছে ১৪৩ জনের। দিনাজপুরে এ পর্যন্ত শনান্ত হয়েছে ৬২৭১ জনের। সুস্থ হয়েছে ৫৬৪৫ জন।
করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় স্থানীয় প্রশাসন বেশ উদ্বিগ্ন হয়ে পড়ে। লোকডাউন না দিলেও করোনা প্রতিরোধ কমিটি বিধিনিষেধ কঠোরভাবে পালনের স্বিদ্ধান্ত নেয় আজ ৫ দিন আগে। জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিটি মোড় ও গুরুত্বপূর্ণ স্থানে মাইক দিয়ে দিনভর জনগনের মধ্যে সচেতনামূলক প্রচারনা চালিয়ে আসছে। পুলিশ প্রশাসনও মাস্ক ব্যবহারে জনগনকে উদ্ভুদ্ধ করার কাজ চালিয়ে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন