শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুরে আওয়ামীলীগের দুই গ্রুপে সংঘর্ষ: সরকারি কাজে বাধা দেয়ায় পুলিশের মামলা, গ্রেফতার ১৩

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৭:১১ পিএম

আওয়ামীলীগের দুই গ্রুপ পক্ষে-বিপক্ষে মানববন্ধন করতে গিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় সরকারি কাজে বাঁধা দেয়ার ঘটনায় রোববার সকালে সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলটি করেন সদর থানার এসআই মো. খসরুজ্জামান। এ সময় ৯৬ জনকে এজাহার নামীয় আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত রয়েছে দুইশ’ থেকে তিনশ’ আসামি। মামলার পরে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ১৩ জনকে গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ। রোববার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির বাবা মাদারীপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আচমত আলী খানকে নিয়ে একটি বক্তব্য দেন। এ সময় সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা শাজাহান খানের বাবার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আচমত আলী খানের ভুমিকা নিয়েও সমলোচনা করেন সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এরই প্রতিবাদে জেলা জুড়ে শুরু হয় প্রতিবাদ ও সমালোচনার ঝড় ওঠে। গত এক সপ্তাহ ধরে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধনসহ একাধিক কর্মসূচী পালন করে আসছে বিভিন্ন সংগঠন। এরই অংশ হিসেবে শনিবার সকালে সদর উপজেলার কলাবাড়িতে মানবববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয় শাজাহান খান সমর্থিক কর্মীরা। একই সময় ওই স্থানে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পক্ষে প্রতিবাদ সভার আয়োজন করে তার দলীয় নেতাকর্মীরা। এ সময় উভয় গ্রুপের মধ্যে শুরু হয় উত্তেজনা। একপর্যায়ে ধস্তাধস্তি শুরু হলে পুলিশ নিয়ন্ত্রনের চেষ্টা করে। পুলিশের উপর দলীয় নেতাকর্মীরা আক্রমন শুরু করলে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। এতে তিন পুলিশসহ আহত হয় বেশ কয়েকজন। এই ঘটনায় বাহাউদ্দিন নাছিম গ্রুপের নেতা সোহরাব সরদার বাদী হয়ে ৩২জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছে। শাজাহান খান গ্রুপ থেকেও থানায় অভিযোগ দেয়া হবে বলেও জানা গেছে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত অভিযোগ দায়ের করেনি।
এ ব্যাপারে মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা জানান, পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার ১৩ জনকে আদালতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপ সাবেক নৌপরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান এক গ্রুপের নেতৃত্ব দেন ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম অন্য গ্রুপের নেতৃত্ব দেন। বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা বাহাউদ্দিন নাসিমের অুনসারী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন