ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

মহানগর

বিসিকের ওয়ান স্টপ সার্ভিস চালু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৮:৩৩ পিএম

বিসিকের সকল সেবা এক প্লাটফর্মে আনতে চালু করা হয়েছে ‘ওয়ান স্টপ সার্ভিস’। রোববার (১৩ জুন) রাজধানীর একটি হোটেলে শিল্পমন্ত্রী সার্ভিসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় বিসিকের চেয়ারম্যান মো. মোশতাক হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম, শিল্পসচিব জাকিয়া সুলতানা এবং এসবিসিসিআইর সভাপতি মো. জসিম উদ্দিন।

প্রধান অতিথি বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বিসিকের ‘ওয়ান স্টপ সার্ভিস’ কে ‘নন স্টপ সার্ভিস’ এর রূপে সেবা দিতে হবে। ওয়ান স্টপ সার্ভিস যেন কার্যকর ওয়ান স্টপ সার্ভিসই হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। ওয়ান স্টপ সার্ভিস হওয়ায়তে যেমন আনন্দ, তেমনি দায়িত্ব অনেক বেড়ে গেলে। বিসিকের অন্যান্য সকল ক্ষেত্রের মতো এই ওয়ান স্টপ সার্ভিস যেন সফল হয়।

এ সময় জানানো হয়, বর্তমানে ওয়ান স্টপ সার্ভিস হতে শিল্প নিবন্ধন করতে পারবে। পর্যায়ক্রমে অন্যান্য সকল সেবা এই সেন্টার থেকে প্রদান করা হবে। বিসিকে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধনের মাধ্যমে নতুন যুগের প্রবেশ করলো। এর ফলে নতুন নতুন বিনিয়োগ ও শিল্পায়নের গতি ত্বরান্বিত হবে, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

শিল্পমন্ত্রী বলেন, দেশ শিল্পায়নের কাক্সিখত লক্ষ্যে পৌঁছাতে আমাদের সরকার প্রতিশ্রুতিবদ্ধ। আমরা মনে করি, অন্যান্য অনেক ক্ষেত্রের মতো বাংলাদেশে শিল্পায়নের ব্যাপারেও আমরা নতুন ইতিহাস তৈরিতে সক্ষম হব। বিসিকের চলমান কার্যক্রম এই ইতিহাস তৈরিতে অগ্রণী ভূমিকা রাখবে। এক্ষেত্রে শিল্পের সঙ্গে সংশ্লিষ্টদের অগ্রণী ভূমিকাও পালন করতে হবে।

বিশেষ অতিথি বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী বলেন, বিসিক ওয়ান স্টপ সার্ভিস শিল্পায়নের জন্য সত্যিই এক মাইলফলক। কুটির, মাইক্রো, ক্ষুদ্র মাঝারি শিল্পের উদ্যোক্তাদের দ্রুততম হয়রানিমুক্ত সেবা প্রদানে নিমিত্তে ওয়ান স্টপ সার্ভিসের কোনো বিকল্প নেই। ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে উদ্যোক্তারা দ্রুততম হয়রানিমুক্ত সেবা পাবেন।

তিনি বলেন, একটা সময় আমাদের দেশে শিল্প স্থাপন বা ব্যবসায়ী উদ্যোগকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে প্রধান অন্তরায় ছিল দাফতরিক হয়রানি এবং জটিলতা। ওয়ান স্টপ সার্ভিস চালু করার মাধ্যমে আমাদের দেশ সে অবস্থা থেকে উত্তরণ লাভ করবে বলে আমার বিশ্বাস।

সভাপতির বক্তব্যে বিসিকের চেয়ারম্যান মো. মোশতাক হাসান এনডিসি বলেন, ওয়ান স্টপ সার্ভিস চালু করার ফলে বিনিয়োগে আগ্রহী উদ্যোক্তাদের দ্রুততম সেবা নিশ্চিত করা সম্ভব হবে। এতে বিসিক শিল্পনগরীগুলোয় নতুন দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট হবে ও দেশে পরিবেশবান্ধব শিল্পায়ন গতিশীল হবে।জন্য ঔষধ শিল্প সমিতির চিকিৎসাসামগ্রী গ্রহণ করেছেন পররাষ্ট্রমন্ত্রী

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন