শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

জয়ে শুরু ইংল্যান্ডের

ইউরো ২০২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৮:৫৩ পিএম

ম্যাচের শুরু থেতেই দাপট দেখিয়ে ইউরোতে নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিল ইংল্যান্ড। ক্রোয়েশিয়ার বিপক্ষে আক্রমণাত্বক ফুটবল খেলেও জালের দেখা পাচ্ছিল না দলটি। তবে দ্বিতীয়ার্ধে রাহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে জয় পায় স্বাগতিকরা।
আজ ইংল্যান্ডের ওয়েম্বি স্টেডিয়ামে সাড়ে বাইশ হাজার দর্শক উপস্থিতিতে গ্রুপ ‘ডি’-এর ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ ব্যবধানে হারিয়ে আসরে শুভসূচনা করল ইংলিশরা। ম্যাচ শুরুর আগে ক্রিস্টিয়ান এরিকসেনের সুস্থ্যতা কামনা করে জায়ান্ট স্ক্রিণে লেখা ছিল, ‘বেস্ট উইসেস ক্রিস্টিয়ান’।
খেলার শুরুটা দেখে বোঝারই যেন উপায় ছিলনা ২০১৮ বিশ্বকাপের রানার্সআপ দলের বিপক্ষে মাঠে নেমেছে গ্যারেথ সাউথগেটের দল। বাঁশি বাজার সময় থেকেই ম্যাচে ইংলিশ আধিপত্য। রাহিম স্টালিং, ম্যাসন মাউন্ট, ফিল ফোডেন, হ্যারি কেইনরা নাকানিচুবানি দেয়া শুরু করে জাল্টিকো ডালিকের দলকে। ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ী দলটির আক্রমণের বিপরীতে কেবলমাত্র প্রতিরোধেই সীমাবদ্ধ থাকতে দেখা যায় ক্রোয়েটদের। তবে বেশকয়েকটি আক্রমণ করলেও জালের দেখা পায়নি ইংলিশরা। কিন্তু বলের নিরঙ্কুষ দখল ছিল স্বাগতিকদের। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য।
দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় ইংলিশরা। তবে প্রথমার্ধের মতোই ফিনিশিংটা নিখুঁত হচ্ছিল না। অবশেষে ম্যাচের ৫৬তম মিনিটে কালভিন ফিলিপসের একটি পাস পেয়ে তা গোলে পরিণত করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড রাহিম স্টার্লিং। যেকোন মেজর টুর্নামেন্টে এটাই তার প্রথম গোল। এছাড়াও ইংল্যান্ড দলের হয়ে এই ফরোয়ার্ড সবশেষ ১৭ ম্যাচে ১৯ গোলে অবদান রাখলেন। ১৩টি গোল ও ৬টি অ্যাসিস্ট। তার ৫ মিনিট পর একটি দুর্দন্ত সেভ করেন গ্রাভারডিওল। নয়তো ব্যবধান দ্বিগুণ হতে পারতো। এরপরও একের পর এক আক্রমণে ক্রোয়েশিয়ার রক্ষণকে চাপে রেখেছে ফুটবলের জনক দেশটি। তবে কাক্সিক্ষত জালের দেখা মেলেনি। এ ম্যাচে জিতে অনেকটাই আত্মবিশ্বাসী ও নির্ভার হয়ে উঠবে ইংলিশরা-এ কথা বলাই যায়। কারন এ গ্রুপের অন্য প্রতিপক্ষরা তুলনামূলক দুর্বল।
গ্রুপ ‘ডি’-তে নিজেদের প্রথম ম্যাচে জয়ে ৩ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের অবস্থান শীর্ষে। হেরে সবার নিচে ক্রোয়েটরা। আজ এ গ্রুপের অন্য দুই প্রতিদ্বন্দ্বী চেক রিপাবলিক ও স্কটল্যান্ড মাঠে নামবে। ক্রোয়েশিয়া ১৮ জুন গ্রুপপর্বের পরের ম্যাচটি খেলবে চেক রিপাবলিকের বিপক্ষে। একদিন পর স্কটল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন