ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হাবিব চমকে আ.লীগে চাঙ্গাভাব

সিলেট-৩ আসনে উপ-নির্বাচন প্রচারণায় বিএনপির স্বতন্ত্র প্রার্থী শফি ও জাপার আতিক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০১ এএম

বাঘা বাঘা মনোনয়ন প্রত্যাশীদের টপকে নৌকার কাণ্ডারী হয়েছেন সিলেট-৩ আসনে আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব। কর্মী বান্ধব এ নেতার মনোনয়ন প্রাপ্তিতে এ আসনে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। মনোনয়ন দৌড়ে নিজের সেরাটা দিয়ে হাবিব চমকে দিয়েছেন প্রতিযোগী বাকী মনোনয়ন প্রত্যাশীদের।

এদিকে, এ আসনে আওয়ামী লীগ প্রার্থী হাবিবুর রহমান হাবিবকে টক্কর দিতে প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আতিকুর রহমান আতিক। গতকাল রোববার সিলেটে এসে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণার ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন তিনি। সিলেট-৩ আসনে একসময় ভরা যৌবনে ছিল জাতীয় পাটি তথা লাঙ্গল। ১৯৯১ ও ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয় পান জাপার প্রার্থী আব্দুল মুকিত খাঁন। কিন্তু সেই অবস্থানে নেই এখন জাতীয় পাটি। সাংগঠনিক কার্যক্রমও বলতে গেলে নেই। তারপরও জাতীয় পাটির প্রার্থী আতিক দলের পুরোনো ঐতিহ্যকে পুঁজি করে এখন নির্বাচনীয় ময়দানে। তার পদচারনায় জিমিয়ে পড়া জাতীয় পাটির নেতাকর্মীদের মধ্যে কিছুটা হলেও এসেছে চাঙাভাব।

অপরদিকে, সিলেট-৩ আসনে ৪ দলীয় জোট বিএনপি-জামায়াতের অবস্থান বেশ শক্তিশালী। ২০০১ সালের সাধারন নির্বাচনে এ আসনে এমপি নির্বাচত হয়েছিলেন বিএনপি নেতা, শিল্পপতি শফি আহমদ চৌধুরী। এবার নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছে বিএনপি। সে কারণে নির্বাচন নিয়ে আগ্রহ ছিল না বিএনপির নেতাকর্মীদের। কিন্তু দল ঘোষণা না দিলেও স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং সাবেক এমপি শফি চৌধুরী। তার এমন ঘোষণায় দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে চাপা উচ্ছ্বাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন