ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চতুর্থ সন্তানের ঘোষণা কেট মিডলটনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০১ এএম

প্রিন্স উইলিয়ামের স্ত্রী এবং প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট এবং প্রিন্স লুইয়ের মা হিসাবে কেট মিডলটনের রাজকীয় ভূমিকা নিয়ে বিশ্ববাসীর আগ্রহের কমতি নেই। দীর্ঘকাল থেকেই জল্পনা ছিল যে, ডিউক অ্যান্ড ডাচেস অব কেমব্রিজ একদিন চতুর্থ সন্তানের স্বাগত জানাতে পারেন এবং মেঘান মার্কেল ও প্রিন্স হ্যারি-র নতুন কন্যার জন্মের কাছাকাছিই হতে পারে সেই সময়টি। অন্তত গসিপ কপ নামের একটি ট্যাবলয়েডের তদন্তে এমনটাই ইঙ্গিত মিলেছে।
কেট মিডলটনের গর্ভে কি চতুর্থ সন্তান? : গত এপ্রিলে, নিউ আইডিয়া দাবি করে যে, মিডলটন অবশেষে প্রিন্স উইলিয়ামকে আরেকটি সন্তানের ব্যাপারে মানাতে সক্ষম হয়েছেন। এ দম্পতি চলতি মাসের শুরুতে ট্রুপিং অব দ্য কালার (বর্ণাঢ্য প্যারেড) এবং রানী এলিজাবেথের জন্মদিনের আশেপাশে তাদের আসন্ন সন্তান আগমনের বার্তা ঘোষণার পরিকল্পনা করছেন। রাজ দরবারের অভ্যন্তরীণ অজ্ঞাতনামা ব্যক্তি বলেছেন: ‘কেট মনে করেন যে, এমন এক সময়ে তার চতুর্থ সন্তানের ঘোষণা করা উপযুক্ত হবে যখন দেশ ইতোমধ্যে ১৮ মাস উদযাপন করছে’।

সূত্র কালার ট্রুপিংয়ে যোগদানের আগে বলেন, ‘তিনি সবসময় চতুর্থ সন্তানের আশা করেছিলেন এবং রানী প্রায়শই উইলসকে চারজনের ব্যাপারে উৎসাহিত করেন যেন তিনি রাজকীয় দায়িত্বের ‘বোঝা ভাগ করে নিতে পারেন’। সূত্র আরো বলেন, বিষয়টি ট্রুপিং অব দ্য কালার-এ ঘোষণা করার সঠিক জায়গা। যেহেতু সামরিক বাহিনী রানী এলিজাবেথের ৯৫তম জন্মদিন পালনের উৎসবে রয়েছে। ‘রানী আনন্দিত হবেন যে, উইলস এবং কেট তাদের পরিবারে যোগ দিচ্ছেন এবং কালার ট্রুপিংয়ের সময় ঘোষণা করা হলে তা উৎসবমুখর পরিবেশকে আরো বর্ণিল করবে।

এই নিবন্ধটির আকর্ষণ হ’ল এটির সময়রেখা। প্রিন্স উইলিয়াম সবেমাত্র একটি চতুর্থ সন্তানের অনুমোদন করেছেন বলে ধরে নেয়া এ প্রতিবেদনটি এপ্রিলে প্রকাশিত হয়েছিল এবং দম্পতিকে একটি সন্তানের জন্ম দিতে মাত্র দুই মাসের সময় ছিল। গর্ভাবস্থা অগত্যা সেভাবে কাজ করে না। নিবন্ধটিতে আরো উল্লেখ করা হয় যে, ব্রিটিশ জনগণের কোভিড-১৯ সম্পর্কিত লকডাউন এবং সার্বজনীন পরিবারের ধারাবাহিকতার আলোকে সুসংবাদ প্রয়োজন, যদিও লিলিবেট ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম এবং রানির ৯৫তম জন্মদিনই যথেষ্ট।

ইউএস উইকলি এবং কসমোপলিটন সূত্রের খবর অনুযায়ী, ফেব্রুয়ারিতে জল্পনা ছিল যে, মিডলটন এবং প্রিন্স উইলিয়াম গর্ভবতী হওয়ার চেষ্টা করছেন। যদিও এটি সত্য হয়, তবে মিডলটন গর্ভবতী না হওয়া এবং তা ঘোষণা না করা পর্যন্ত সত্যই এটি প্রমাণের কোন উপায় নেই। নিউ আইডিয়া আগেও এ ধরনের গসিপ প্রচার করেছে। গত জুনের শেষে, তারা ‘দ্য উইলস কনফার্ম: বেবি নাম্বার-৪ অন দ্য ওয়ে’ নামে একটি গল্প প্রকাশ করে! অবশ্য প্রিন্স উইলিয়াম বলেননি যে, গল্পটি সত্য নয় এবং গসিপ কপ গল্পটি লুফে নিয়েছে। সূত্র : গসিপ কপ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
তানিম আশরাফ ১৪ জুন, ২০২১, ১:৫৫ এএম says : 0
এদের সন্তানের খোজ নিয়ে আমাদের ফায়দা কী!!!
Total Reply(0)
সাইফুল ইসলাম ১৪ জুন, ২০২১, ১:৫৬ এএম says : 3
রাজপরিবারের জন্য জন্ম নিয়ন্ত্রণ আইন মানা জরুরি নয় নাকি। তবে ভালো...বেশি বেশি সন্তান নেয়া ভালো
Total Reply(0)
মোঃ নাজমুল ইসলাম ১৪ জুন, ২০২১, ১:৫৭ এএম says : 3
আসন্ন অতিথিকে স্বাগতম। শুভ কামনা থাকলে।
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ১৪ জুন, ২০২১, ৩:১২ এএম says : 0
এর পরে ও হয়তো আরো আসবে।ভালো জন সংখ্যা বেশী হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন