শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মৌলভীবাজারের পাত্রখোলা চা বাগানে বসত ঘর মেরামত ও চিকিৎসা সেবার দাবীতে শ্রমিকদের বিক্ষোভ

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৪:৪৪ পিএম

মৌলভীবাজারের কমলগঞ্জে ন্যাশনাল টি কোম্পানী (এনটিসি) মালিকানা পাত্রখলা চা বাগানে দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। দীর্ঘদিন থেকে বসত ঘর মেরামত ও চিকিৎসা সেবা না দেয়ায় শ্রমিকদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হয়।
সোমবার সকাল ১১ টায় শ্রমিকরা দেশীয় অস্ত্র তীর-ধনুক দা লাঠি নিয়ে অবস্থান বিক্ষোভ করে। এসময় চা বাগান পঞ্চায়েত সভাপতি ও সাধারণ সম্পাদকের দুটি গ্রুপের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

পাত্রখোলা চা বাগানের পঞ্চায়েত সভাপতি শিপন চক্রবর্তী বলেন, ২০১৯ সাল থেকে চা বাগানের বেশ কিছু শ্রমিকের বসত ঘর জরাজীর্ণ হয়ে পড়েছে। বৃষ্টির সময় ঘরের ভেতর বৃষ্টির পানি পড়ে। চা বাগান কর্তৃপক্ষকে ঘর মেরামতের দাবি জানিয়ে আসলেও দেখা গেছে একটি পক্ষের চা শ্রমিকদের ঘর মেরামত করা হলেও প্রকৃত ঝরাজীর্ণ ঘর মেরামত ও চিকিৎসা সেবা দেয়া হচ্ছে না। এ দাবীতে সোমবার সকালে পাত্রখোলা চা বাগানের নারী ও পুরুষ চা শ্রমিকরা কাজে যোগ না দিয়ে চা বাগান কারখানার সামনে অবস্থান নেয় দাবী আদায়ে জন্য।

এ বিষয়ে ন্যাশনাল টি কোম্পানী (এনটিসি)-এর পাত্রখোলা চা বাগান ব্যবস্থাপক শামছুল ইসলাম সেলিম বলেন, আসলে বাগান ব্যবস্থাপনার কোন সমস্যা নয়। চা বাগান পঞ্চায়েতের সভাপতি ও সাধারণ সম্পাদকের দুটি গ্রæপের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ বিরোধেই পাত্রখোলা চা বাগানে এ অবস্থার সৃষ্টি।
ঘটনার খবর পেয়ে সিনিয়র সহকারি পুলিশ সুপার শহিদুল ইসলাম মুন্সী, কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান, ওসি (তদন্ত) সোহেল রানা সহ পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ১৪ জুন, ২০২১, ৫:২১ পিএম says : 0
কুরআন দিয়ে দেশ চালালে এরা কখনো বিক্ষোভ করত না কেননা আল্লাহর আইন মানুষের যত ধরনের চাহিদা আছে সব পূরণ করে দেয়.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন