শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মামলা তুলে নিতে বাদীকে অপহরণ

ফেনীতে সংবাদ সম্মেলন

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০৩ এএম

ফেনীতে বাদীকে মামলা তুলে নেয়ার জন্য পুলিশ দিয়ে অপহরণ করিয়ে অস্ত্র ও মাদকের মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা চালায় এবং হত্যার হুমকি দেয় আসামিগণ। প্রতিবাদে গত রোববার বিকেলে জীবনের নিরাপত্তা চেয়ে বাদীর পরিবার নিজ বাড়ির সামনে স্কুলের মাঠে সংবাদ সম্মেলন করেন।
সদর উপজেলা বালিগাঁও ইউনিয়নের মধ্যম হকদি গ্রামের আইয়ুব আলীর ছেলে প্রবাসী মেজবাহ উদ্দিন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গত ২২ মে দুপুরে একই গ্রামের আবুল কাশেমের ছেলে জুম্মনকে ইয়াবা কারবারের সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে ফেনী মডেল থানা পুলিশ। ওইদিন বিকেলে জুম্মনকে পুলিশে ধরিয়ে দেয়ার মিথ্যা অভিযোগে সন্দেহবাজন হিসেবে তার পিতা আবুল কাশেম, তার ভাই বাবু, সুমন, শিরিন ও সুমিসহ আরো কয়েকজন মিলে প্রবাসী মেজবাহ উদ্দিনকে এলোপাতাড়ি পিটিয়ে মারধর করে আহত করে। এ ঘটনায় মেজবাহ উদ্দিন বাদী হয়ে গত ৩০ মে ফেনীর আদালতে ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।
মামলাটি তদন্ত করার জন্য ডিবি পুলিশকে দায়িত্ব দেন আদালত। বাদীর মামলা করার বিষয়টি জানতে পেরে আসামিগণসহ এসআই গাজী নজরুলকে নিয়ে গত ১০ জুন রাত দেড়টার দিকে প্রবাসী মেজবাহ উদ্দিনের ঘরে গিয়ে জোরপূর্বক একটি প্রাইভেটকারে তুলে নিয়ে যায়। পরে বাদীকে একটি ঘরে ৩ ঘণ্টা আটকে রেখে মামলা তুলে নেয়ার ভয়ভীতি দেখায়। অন্যথায় তাকে হত্যার হুমকি দেন এবং মাদক ও অস্ত্র মামলায় চালান করে দেয়ার ভয় দেখান। ওই রাতে মেজবাহকে ৩ ঘণ্টা পর স্থানীয় ইউপি সদস্য জসিম উদ্দিন পুলিশের হাত থেকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেন। এ ঘটনার পর থেকে চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন এই প্রবাসীর পরিবার। তারা এসআই গাজী নজরুলের বিরুদ্ধে গতকাল পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। এদিকে এলাকাবাসী জানায়, জুম্মন, কাশেম, বাবু, সুমনসহ আরো কয়েকজন এলাকায় কয়েকবছর ধরে মাদক ও ইয়াবা কারবারের সাথে জড়িত রয়েছেন। এসব মাদক কারবারীরা কিছু অসাধু পুলিশের সাথে হাত রেখে কাজ করেন বলে জানান তারা।
এ বিষয়ে জানতে এসআই গাজী নজরুল জানান, আমি ওই এলাকায় কয়েকজন ওয়ারেন্টভুক্ত আসামিকে ধরতে গিয়েছিলাম। মেজবাহ উদ্দিন নামে কোনো বাদীকে তিনি হুমকি বা হয়রানি করেননি। তিনি এ নামের কাউকে চিনেন না বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন