বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মতলবে সেচ প্রকল্পগুলো গতিশীল করার দাবি

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০৩ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কৃষি সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে মানববন্ধন করেছে সেচ প্রকল্পগুলো গতিশীল করার লক্ষ্যে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশন। গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ মানববন্ধন করেন ফেডারেশনের নেতৃবৃন্দ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী প্রকৌশলীর মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। মানববন্ধনে ৩০টি পানি ব্যবহারকারী এসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, এ সরকার বিভিন্ন অঞ্চলে সেচ প্রকল্প সমূহ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়ন করেছেন। বিভিন্ন প্রকল্পে আধুনিকভাবে ফসল উৎপাদন, মৎস্য চাষ, শাক সবজি, ফল ফলাদী, বনায়নসহ বিপুল জনগোষ্ঠীর কর্মসংস্থান হচ্ছে। সেসব প্রকল্পের সফলতা বিভিন্ন সময়ে সেচ প্রকল্পের স্বার্থে রক্ষাবেক্ষণ কর্মকাণ্ড প্রয়োজন হয়। তাই সেচ প্রকল্পের সুবিধাভোগীদের সাথে নিয়ে প্রকৌশলী বিভাগ সেচ প্রকল্পের সফলতায় কৃষকদের ব্যবহার করতে পারে। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, কৃষকদের আরো গতিশীল ও আধুনিকায়নের জন্য পর্যাপ্ত প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। এছাড়াও মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস ও সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন বক্তব্যে প্রকল্পের সুবিধা অসুবিধা ও বিভিন্ন দাবি তুলে ধরেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন