মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিঃশর্ত ক্ষমা চাইলেন ওসি আনিস

আদালত অবমাননার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০২ এএম

হাইকোর্টের আদেশ অগ্রাহ্য করার মামলায় নিঃশর্ত ক্ষমা চাইলেন সিলেট শাহপরান থানার ওসি সৈয়দ আনিসুর রহমান। গতকাল সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো.ইকবাল কবিরের ডিভিশন বেঞ্চে তিনি ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে আদালত অবমাননার অভিযোগে তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আনিসুর রহমানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল হালিম কাফি। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।
এর আগে গত ৮ জুন সিলেটের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমানকে তলব করেন হাইকোর্ট। ১৪ জুন তাকে সশরীরে হাজির হয়ে আদালতের আদেশ অমান্য করার বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। ডাকাতি মামলার এক আসামির জামিন শুনানিকালে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।
মামলার বিবরণে প্রকাশ, ২০১৮ সালে ডাকাতির মামলায় মোহাম্মদ ইউসুফ নামে এক আসামি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। আবেদনের শুনানি নিয়ে গত ৯ মার্চ ডাকাতি মামলার তদন্তের অগ্রগতি জানাতে সিলেটের শাহপরান থানার ওসিকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। পরবর্তী সময়ে ওসিকে হাইকোর্টের আদেশের বিষয়টি অবহিত করা হলে তিনি এক দিনের মধ্যেই তদন্তের অগ্রগতির বিষয়ে সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমানকে জানাবেন বলে আশ্বাস দেন। কিন্তু এরপর থেকে ফোন এবং ই-মেইল করেও জবাব না পাওয়ায় বিষয়টি আদালতের নজরে আনা হয়। তার ধারাবাহিকতায় আদালত শাহপরান থানার ওসিকে তলব করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন