ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুতিন-জিনপিংয়ের খোঁজ নিলেন রানি এলিজাবেথ

সাক্ষাতে বাইডেনের মনে পড়ল মায়ের কথা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০১ এএম

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজেবেথের সঙ্গে সাক্ষাতে মায়ের কথা মনে পড়ে গেছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। তার থেকে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের খোঁজও নিয়েছেন রানি। এ বছর জি-৭ সম্মেলনের আয়োজক যুক্তরাজ্য। যোগ দিতে যুক্তরাজ্য সফরে গিয়েছেন জো বাইডেন। গত রোববার সম্মেলন শেষে ৯৫ বছর বয়সী ব্রিটেনের রানি এলিজাবেথের সঙ্গে দেখা করেন বাইডেন। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী জিল বাইডেনও।

সাক্ষাতের পর লন্ডন ছাড়ার আগে বাইডেন জানান, ‘রানির উদার মন। ঠিক যেন মায়ের মতো। আমার মায়ের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। উনার সঙ্গে অনেক বিষয়ে কথা হয়েছে। আমার থেকে পুতিন ও জিনপিংয়ের খোঁজও নিয়েছেন তিনি। আরো একটু থাকতে পারলে ভালো লাগতো। তিনি খুবই ভালো মনের মানুষ।
উজ্জ্বল গোলাপি ফুলেল পোশাকে সেজে বাইডেন ও তার স্ত্রীকে বাকিংহাম প্রাসাদে স্বাগত জানান রানি এলিজাবেথ। রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করা ১৩তম মার্কিন প্রেসিডেন্ট বাইডেন।
রানি তাকে এবং তার স্ত্রী জিলকে উইন্ডসর ক্যাসলে চায়ের আমন্ত্রণ জানিয়েছিলেন। এর আগে কর্নওয়াল-এর জি-৭ শীর্ষ সম্মেলনের পরে শুক্রবার সন্ধ্যায় রানী তাদের প্রথম দেখা দিয়েছিলেন ইডেন প্রজেক্টে রয়্যাল ফ্যামিলি আয়োজিত ড্রিঙ্কস রিসেপশনে।

সাম্প্রতিক সময়ে বাইডেন চতুর্থ মার্কিন প্রেসিডেন্ট যিনি বাকিংহাম প্যালেসের পরিবর্তে উইন্ডসর ক্যাসলে রানির সাথে সাক্ষাত করেন। উইন্ডসর ক্যাসলেই সাধারণত রাষ্ট্র প্রধানরা রানির সাথে সাক্ষাৎ করে থাকেন। ২০১৮ সালে ডোনাল্ড ট্রাম্প উইন্ডসরেই আমন্ত্রিত হয়েছিলেন। সূত্র : ওয়াশিংটন পোস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
মেঘদূত পারভেজ ১৫ জুন, ২০২১, ৫:৪২ এএম says : 0
রাণী তো রাণীই বিশ্ব নেতাদের খোঁজ নিচ্ছেন...
Total Reply(0)
বদরুল সজিব ১৫ জুন, ২০২১, ৫:৪৩ এএম says : 0
বাইডেনও দেখি বাংলাদেশের রাজণীতিবিদদের মতো ভালো ওয়েলিং করতে পারেন।
Total Reply(0)
কৌশিক সরকার ১৫ জুন, ২০২১, ৯:৪৪ এএম says : 0
আশা করি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আক্রমনাত্বক রাজনীতি থেকে বেরিয়ে শান্তির রাজনীতি করবেন
Total Reply(0)
সবুজ ১৫ জুন, ২০২১, ৯:৪২ এএম says : 0
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় রানির দিকনির্দেশনা প্রত্যাশা করছি
Total Reply(0)
নাজিম ১৫ জুন, ২০২১, ৯:৪১ এএম says : 0
ব্রিটেনের রানি এলিজাবেথের দীর্ঘায়ু কামনা করছি
Total Reply(0)
জ.জসীম ১৫ জুন, ২০২১, ২:০১ পিএম says : 0
মুসলিম জাতির জন্য ব্রিটেনের রানী দ্বীতিয় এলিজাবেথ ও কোন মহান ব্যাক্তি নন। কাজেই রানীর দিকনির্দেশনা কোন মুসলিমের সুখের বিষয় ও নয়। যাদের মাথা ব্যাথা তারাই কিছু কুৎসিত মানুষের হয়ে সাফাই গাই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন