রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

চেক প্রজাতন্ত্রের শুভসূচনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১:৫৬ এএম

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে স্কটল্যান্ডকে হারিয়ে শুভসূচনা করলো চেক প্রজাতন্ত্র। সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যায় গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ‘ডি’ গ্রুপের ম্যাচে চেক প্রজাতন্ত্র ২-০ গোলে হারায় স্কটিশদের। দলের হয়ে জোড়া গোল করেন প্যাট্রিক শিক।

আগের চারবারের দেখায় স্কটল্যান্ড হেরেছিল তিন ম্যাচ, অন্যটি ড্র হয়েছিল। প্রাণঘাতি করোনাভাইরাস বিধিনিষেধের কারণে ১২ হজার দর্শক স্টেডিয়ামে প্রবেশের অনুমতি পায়। পুরোটা সময় মাঠ মাতিয়ে রাখেন ৯ হাজার স্বাগতিক দলের দর্শক। কিন্তু শেষ পর্যন্ত তারা মাঠ ছাড়ে হারের হতাশা নিয়েই।

ম্যাচে ৫৮ শতাংশ সময় বল দখলে রেখে মোট ১৯ বার গোলের উদ্দেশে শট নিলেও স্কটল্যান্ডের চারটি ছিল লক্ষ্যে। বিপরীতে সফরকারী চেক প্রজাতন্ত্রের ১০ শটের সাতটিই লক্ষ্যে পৌঁছালে তা থেকে দু’গোল আদায় করে নেয় দলটি।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও গোল হওয়ার মতো প্রথম ভালো সুযোগ পায় স্কটিশরাই। ৩২ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের জোরালো উঁচু শট লাফিয়ে ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে চেক প্রজাতন্ত্রের গোলরক্ষক তমাশ ভাসলিক। ম্যাচের ৪২ মিনিটে এগিয়ে যায় চেকরা। এসময় ডানপ্রান্ত থেকে সতীর্থের ক্রসে হেডে গোল করেন ফরোয়ার্ড শিক (১-০)।

পিছিয়ে থেকে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধের শুরুতে জোড়া সেভে ব্যবধান বাড়তে দেননি স্কটিশ গোলরক্ষক ডেভিড মার্শাল। পাল্টা আক্রমণে ৪৮ মিনিটে গ্রান্ট হ্যানলির শট ক্রসবারে লেগে ফেরত আসলে হতাশা বাড়ে স্কটল্যান্ডের।

তবে ৫২ মিনিটে অবিশ্বাস্য গোলে ব্যবধান দ্বিগুন করেন শিক। যে গোলের জন্য স্বাগতিক গোলরক্ষক ডেভিড মার্শালের দায়টা কম ছিলনা। ডি-বক্সের বাইরে বেরিয়ে গিয়েছিলেন মার্শাল। তা টের পেয়েই মাঝমাঠ থেকে উঁচু শটে বল ভাসিয়ে দেন শিক। বলের পিছু নিয়ে মার্শাল নিজেও জালে জড়ান (২-০)।

দ্বিতীয়বার গোল হজম করার পর ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালায় স্কটল্যান্ড। কম সময়ের ব্যবধানে স্কটিশ ফরোয়ার্ড লিন্ডন ডাইকসের দুটি প্রচেষ্টা প্রতিহত করে জয় নিশ্চিত করেন চেক গোলরক্ষক তমাশ ভাসলিক। শেষ পর্যন্ত সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা।

এই জয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে চেক প্রজাতন্ত্র। গ্রুপের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারানো ইংল্যান্ড সমান ৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

আগামী শুক্রবার চেক প্রজাতন্ত্র নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন