মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তালতলীতে ১৩ দোকান ভস্মীভূত, কোটি টাকার ক্ষতি

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১১:৫৫ এএম | আপডেট : ১২:০২ পিএম, ১৫ জুন, ২০২১

বরগুনার তালতলী উপজেলার শারিকখালী ইউনিয়নের কচুপাত্রা বাজারের ১৩ টি দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ভস্মীভূত হয়ে গেছে। মঙ্গলবার রাত ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, কচুপাত্রা বাজারে কসমেটিকসের একটি দোকানে গত চার পাঁচ দিন ধরে বন্ধ ছিল ওই দোকানের মালিক কসমেটিকসের মাল আনতে ঢাকায় গেছে। তাদের ধারণা ওই দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন লেগেছে যার কারণে আশেপাশের প্রায় ১৩ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় ৪৫ মিনিট ধরে আগুন জ্বলছিল পরে স্থানীয়রা দেড় ঘন্টা ধরে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ফায়ার সার্ভিস পৌঁছে গেলেও কোনো কাজে আসেনি। ঠিক সময় মত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসলে ক্ষতি অনেকটা কম হতো বলে জানান স্থানীয়রা।

শারিকখালী ইউনিয়ন চেয়ারম্যান বাদশা তালুকদার বলেন, ফায়ার সার্ভিসের গাফিলতির কারণে ক্ষতি অনেক বেশি হয়েছে। ফায়ার সার্ভিস আসতে আসতে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে এনেছে। তিনি আরো বলেন, কচুপাত্রা ব্রিজের পশ্চিম দিক থেকে প্রায় ১৩ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

আগুন লাগার বিষয়টি জানতে পেরে ওই দিন রাতেই তালতলী উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও), উপজেলা চেয়ারম্যান ও তালতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) ঘটনাস্থল পরিদর্শন করেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, আগুনে কসমেটিকস, মুদি দোকান,কাপড়ের দোকানসহ ওষুধের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে দোকানগুলোতে থাকা নগদ টাকা ও মূল্যবান মালামাল পুড়ে কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

আমতলী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার তামিম হাসান অভিযোগ অস্বীকার করে বলেন, আমতলী - তালতলী মহাসড়কের রাস্তার খুবই খারাপ অবস্থার কারণে দ্রুত পৌঁছার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। আমাদের দুইটি ইউনিট কাজ করেছে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের সদস্যদের সহযোগিতায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

তালতলী উপজেলা চেয়ারম্যান রেজবি উল কবির বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে তাদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যাতে আবার পুনরায় তাদের ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে পারে তেমন উদ্যোগ নেওয়ার জন্য জেলা প্রশাসক ও এমপি মহোদয়ের কাছে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন