শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

গ্রেফতার হয়েছেন আলেম নামধারী ক্ষমতালিপ্সুরা: ধর্ম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১:৫২ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান হেফাজত ইস্যুতে বলেছেন, ‘কোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি। ফৌজদারী অপরাধে জড়িত আলেম নামধারী ক্ষমতালিপ্সু রাষ্ট্র ও সমাজবিরোধী, ষড়যন্ত্রমূলক কাজে যারা জড়িত, তাদেরই আইনের আওতায় আনা হয়েছে।’ আজ মঙ্গলবার (১৫ জুন) জাতীয় সংসদে হজ ও ওমরা ব্যবস্থাপনা বিলের সংশোধনী প্রস্তাবের ওপর সংসদ সদস্যদের দেয়া বক্তব্যের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে বিলটি যাচাই কমিটিতে পাঠানো ও সংশোধনী প্রস্তাবের ওপর বক্তব্য দিতে গিয়ে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ ও রুমিন ফারহানা সাম্প্রতিক সময়ে আলেম ওলামাদের গ্রেফতারের প্রসঙ্গ টেনে কঠোর সমালোচনা করেন। তাদের মুক্তির দাবিও করা হয় সংসদে।

এসবের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশে ইসলামের জন্য যা করেছেন, তা সবাই জানেন। কোনো পর্যায়ে কোনো বুজুর্গ ব্যক্তি ও প্রকৃত আলেম গ্রেফতার বা মামলার আওতায় আসেননি। কেবলমাত্র আলেম নামধারী কিছু অর্থ ও ক্ষমতালিপ্সু ব্যক্তি যারা বিভিন্ন ফৌজদারী অপরাধে জড়িত; যারা ধর্মের নামে রাষ্ট্র ও সমাজবিরোধী ষড়যন্ত্রমূলক কাজে জড়িত, তারাই আইনের আওতায় এসেছে। যদি অন্যায়ভাবে কাউকে গ্রেফতার করা হয়ে থাকে, প্রধানমন্ত্রী তাৎক্ষণিকভাবে জানিয়ে দিয়েছেন তাদের ছেড়ে দেয়া হোক। এবং ইতোমধ্যে বহু আলেমকে ছেড়ে দেয়া হয়েছে। কিন্তু প্রকৃতপক্ষে যারা দোষী ব্যক্তি, তাদের বিরুদ্ধেই এই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

আইন সবার জন্য সমান উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘আইন সবার জন্য সমানভাবে চলছে। শেখ হাসিনার সরকার সকল বুজুর্গ আলেমসহ সর্বস্তরের মানুষের প্রতি শ্রদ্ধাশীল। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিভিন্ন মন্ত্রণালয় ঐক্যবদ্ধভাবে কাজ করেছে বলেই হেফাজতের ঘটনা থেকে দেশ অনেকটা স্বচ্ছতায় এসেছে। নিয়মের মধ্যে এসেছে। নিয়মতান্ত্রিকভাবে চলার জন্য যেটা প্রয়োজন, প্রধানমন্ত্রী তা গ্রহণ করেছেন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
নাবিল আব্দুল্লাহ ১৫ জুন, ২০২১, ৫:০১ পিএম says : 0
হযরত তাহলে খাটি আলেম কারা?
Total Reply(0)
Tareq Sabur ১৫ জুন, ২০২১, ৩:০৮ পিএম says : 0
ক্ষমতায় যাবার অধিকার সবার আছে। সবচেয়ে বড় ক্ষমতালিপ্সু তো আওয়ামিলীগের লোকেরা। ................... মুখে যা আসে তা বলছেন।
Total Reply(0)
Md Shahin Alom ১৫ জুন, ২০২১, ৫:০০ পিএম says : 0
ক্ষমতার লোভ কার মধ্যে আছে তা জনগণ খুব ভালো ভাবে জানে!
Total Reply(0)
মোঃ লুৎফর রহমান ১৫ জুন, ২০২১, ৫:০৩ পিএম says : 0
আল্লাহ সকলকে সহীহ্ বুঝ দিক।
Total Reply(0)
Md.Al amin Islam ২৬ আগস্ট, ২০২১, ১১:০২ এএম says : 0
আমার নানীর মামাত ভাইযের মেযে কে বিবাহ করতে পারাকি না
Total Reply(0)
হক ৮ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪২ পিএম says : 0
এই লোকটি কথা শুনে মনে,,,,,,বুঝলেন তো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন