ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি কঠোর অবস্থানে প্রশাসন

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৪:১৬ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনসাধারণকে স্বাস্থ্য বিধি অনুসরণে কঠোর অবস্থান গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

জনসচেতনতার পাশাপাশি মাস্ক বিতরণ পরিদানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।গত সোম ও মঙ্গলবার দুই দিন উপজেলা প্রশাসন সদর ও গোড়াই শিল্পাঞ্চলে মোবাইল কোর্ট পরিচালনা করেন।
মঙ্গলবার সকালে মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ড ও গোড়াই শিল্পাঞ্চলে মোবাইল কোট পরিচলানায় নের্তৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান। সঙ্গে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. জুবায়ের হোসেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাকসুদা খানম এবং মির্জাপুর থানার পরিদর্শক তদন্ত মো. গিয়াস উদ্দিন।এসময় মাস্ক পরিদান না করায় ৫ পথচারির কাছ থেকে ৫শ টাকা জরিমানা আদায় করা হয়।এর আগে গত সোমবার মাস্ক পরিদান না করায় ৮ পথচারির কাছ থেকে ৮০০শ টাকা জরিমানা আদায় করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মো.জুবায়ের হোসেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, মির্জাপুর উপজেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে ৭১০ জন আক্রান্ত হয়েছেন।তাদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৬৮০ জন এবং মারা গেছে ৯ জন।সম্প্রতি এ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় প্রশাসনের পক্ষ থেকে কঠোর পথক্ষেপ নেয়া হয়।জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি মাস্ক বিতরণ ও পরিদানে ভ্রাম্যমান আদালত পরিচালনা শুরু করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন দেশের সীমান্তবর্তী জেলাগুলো থেকে প্রতিদিন সড়ক ও রেল পথে নানা কাজে উপজেলা সদরসহ গোড়াই শিল্পাঞ্চলে আসা যাওয়া করে থাকে। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ সচেতনতা বাড়ানোর জন্য উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে স্বাস্থ্য বিভাগ কাজ করছে বলে তিনি জানান।
উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান বলেন হঠাৎ করে মির্জাপুরে করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে গেছে।সংক্রমণ বৃদ্ধি অব্যহত থাকলে মির্জাপুর উপজেলা লকডাউন ঘোষণা হতে পারে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন