শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গা ডাকাতকে এনআইডি, চট্টগ্রামে নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৮:১১ পিএম

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ‘রোহিঙ্গা ডাকাত’ নুর আলমকে জাতীয় পরিচয় পত্র (এনআইডি-স্মার্ট কার্ড) দেয়ার অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় বর্তমানে পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখসহ ছয় জনকে আসামি করা হয়। মঙ্গলবার দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় নিহত নুর আলমকে এনআইডি দেয়ার অভিযোগে চারজনকে আসামি করা হয়েছে। এরা হলেন- চট্টগ্রাম নগরীর সাবেক পাঁচলাইশ থানা নির্বাচন কর্মকর্তা ও বর্তমানে পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ, নগরীর ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সাবেক ডাটা এন্ট্রি অপারেটর মোহাম্মদ শাহজামাল, পাঁচলাইশ নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের প্রুফ রিডার উৎপল বড়ুয়া ও রন্তু বড়ুয়া।

এছাড়া নিহত নুর আলমকে জন্মসনদ ও জাতীয়তা সনদ দেয়ার অভিযোগে দু’জনকে আসামি করা হয়েছে। এরা হলেন- চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর সরফরাজ কাদের চৌধুরী রাসেল, একই ওয়ার্ডের জন্মনিবন্ধন সহকারী ফরহাদ হোসাইন।

মামলার বাদী শরীফ উদ্দিন বলেন, বন্দুকযুদ্ধে নিহতের পর পুলিশ নুর আলমের কাছ থেকে এনআইডি কার্ড উদ্ধার করেছিল। তার কাছ থেকে স্মার্ট কার্ড পাওয়ার ঘটনায় নির্বাচন কমিশন বিভাগীয় তদন্ত করে। সেখানে জালিয়াতির মাধ্যমে এনআইডি সরবরাহের জন্য তথ্য দেয়ার সত্যতা পাওয়া যায়। এরপর আমরা বিষয়টি নিয়ে অনুসন্ধান করি। অনুসন্ধানে তাকে জন্ম সনদ, জাতীয়তা সনদ এবং এনআইডি দেয়ার ক্ষেত্রে যারা জড়িত তাদের বিষয়ে তথ্যপ্রমাণ পেয়ে মামলা করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন