বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতির মামলায় দন্ডপ্রাপ্ত বিসিসি’র সাবেক মেয়র কামালের জামিন লাভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৮:১৬ পিএম

ফাইল ছবি


দুর্নীতির মামলায় দন্ডপ্রাপ্ত বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামালকে জামিনের আদেশ দিয়েছে উচ্চ আদালত। হাইকোর্টের বিচারপতি মো. মোহাম্মদ সেলিমের একক বেঞ্চ মঙ্গলবার তার জামিনের আদেশ দেন। এর ফলে কামালের কারামুক্তিতে আর কোন বাঁধা রইলনা। সাংবাদিকদের কাছে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রূপন।

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা একটি মামলায় সাত বছর সশ্রম কারাদন্ড ও ১ কোটি টাকা জরিমানার দন্ডে দন্ডিত হয়ে আহসান হাবিব কামাল গত বছর ৯ নভেম্বর থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে বন্দী। একই মামলায় বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলাম, তৎকালীন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. ইসাহাক, উপ-সহকারী প্রকৌশলী আব্দুস সাত্তার ও ঠিকাদার জাকির হোসেন একই দন্ডে দন্ডিত হয়ে কারান্তরীন হন। হাইকোর্টের একই বেঞ্চ মঙ্গ ঠিকদার জাকির হোসেননের জামিন আবেদনও মঞ্জুর করেছেন।

সাবেক মেয়র কামালের ছেলে কামরুল আহসান রূপম জানান, উচ্চ আদালতে আহসান হাবিব কামালের পক্ষে সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী জামিন শুনানী করেন। দুদকের পক্ষে ছিলেন একেএম ফারহান।

১৯৯৫-৯৬ সালে তৎকালীন বরিশাল পৌর এলাকায় সড়ক খননে টেলিফোন শিল্প সংস্থা পৌরসভাকে ৩৯ লাখ ৫০ হাজার ক্ষতিপুরন প্রদান করে। কিন্ত সড়ক সংস্কারের বাবদ প্রাপ্ত ১১ লাখ ১৯ হাজার ৩৭১ টাকা খরচ করে অবশিষ্ট ২৭ লাখ ৬০ হাজার ৬৩৯ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করে দুদক।

২০১১ সালের ১১ জুলাই আদালতে অভিযোগপত্র দেয় বরিশাল দুদক। ২০২০ সালের ৯ নভেম্বর আহসান হাবিবক কামাল সহ ৫ জনকে ৭ বছর করে কারাদন্ড এবং ১ কোটি টাকা জরিমানা করে রায় দেন বরিশাল বিশেষ আদালতের বিচারক মহসিনুল হক।

আহসান হাবিব কামাল ২০১৩ সাল থেকে ২০১৮ সালের এপ্রিল পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র ছিলেন। তিনি বিএনপির সাবেক কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও বরিশাল জেলা বিএনপি’র সভাপতিও ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন