বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নির্যাতনের বিচার দাবি

সখিপুরে মানববন্ধন

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০১ এএম

টাঙ্গাইলের সখিপুরে বীর মুক্তিযোদ্ধার মেয়ে রুমি আক্তারের ওপর স্বামীর শারীরিক, মানসিক নির্যাতন এবং দেশব্যাপী মুক্তিযোদ্ধা পরিবারের ওপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার সময় উপজেলার তালতলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, উপজেলা মুক্তিযুদ্ধের সাবেক কমান্ডার এমও গণি, মুক্তিযোদ্ধা এসএম আব্দুল্লাহ, ইদ্রিস আলী সিকদার, সাইদুল হক, খোরশেদ আলম, এমএ মান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম কাজী বাদল প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা রুমি আক্তারের নির্যাতনের উপযুক্ত বিচার দাবি করেন।
উল্লেখ্য, গত বুধবার সকাল ৯টা পাঁচ মিনিটে রুমি আক্তার বাদী হয়ে তার স্বামীকে আসামি করে সখিপুর থানায় মামলা করেন। পরে সখিপুর পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের নিজ বাসা থেকে আসামি মিজানুর রহমান সবুজকে পুলিশ গ্রেফতার করে। ওইদিন দুপুর ১২টার মধ্যে আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আসামি মিজানুর রহমান উপজেলার লাঙুলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।
মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৫ নভেম্বর মিজানুরের সাথে উপজেলার দাড়িয়াপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের মেয়ে রুমির বিয়ে হয়। বিয়ের সময় রুমি আক্তারের বাবা মেয়েকে ৪ ভরি স্বর্ণালঙ্কার দেন। বিয়ের পরের বছর মিজানুর একটি মোটরসাইকেল দাবি করেন। শ্বশুর জামাতাকে দেড় লাখ টাকার একটি মোটরসাইকেলও কিনে দেন। ২০১৭ সালে রুমির গর্ভে সন্তান আসে। আলট্রাসনোগ্রাম প্রতিবেদনে কন্যা সন্তান জন্ম নেয়ার খবরে তিনি অখুশি হন। তাই এক্ষেত্রেও ছেলে না হয়ে মেয়ে হওয়ার কারণে অস্ত্রোপচারের সব খরচ শ্বশুরের কাছে দাবি করেন ওই জামাতা।২০ হাজার টাকাও পরিশোধ করেন রুমির বাবা। গত দুই বছর আগে চাকরিতে সমস্যার কথা বলে শ্বশুরের কাছ থেকে আরো ৫০ হাজার টাকা আদায় করেন মিজানুর। ইতোমধ্যে উপজেলার লাঙুলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম ওই শিক্ষককে ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন