শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মেহেরপুরে জোড়া খুনের মামলায় শিক্ষক নেতা কারাগারে

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মেহেরপুর জেলা সংবাদদাতা : মেহেরপুরে বিএনপি নেতা হামিদুর রহমান হেলাল ও তার মেয়ে সেতু হত্যা মামলার প্রধান আসামী মোস্তাফিজুর রহমান টিপু আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।
গতকাল বুধবার দুপুরে মেহেরপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহিদুজ্জামান এ আদেশ দেন। কারাদন্ডাদেশ প্রাপ্ত মোস্তাফিজুর রহমান টিপু সদর উপজেলার যাদুখালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) জেলা শাখার সভাপতি এবং বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) মেহেরপুর জেলা শাখার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
মামলার এজাহারে জানা গেছে, ২০১৩ সালের ২১ মার্চ সন্ধ্যায় মুজিবনগর উপজেলা বিএনপির ১ নম্বর যুগ্ম সম্পাদক পল্লী চিকিৎসক হামিদুর রহমান হেলালকে রতনপুরের নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে একদল সন্ত্রাসী এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এসময় তার কলেজ পড়–য়া মেয়ে সেতু বাধা দিতে গিলেও সন্ত্রাসীরা তাকেও কুপিয়ে আহত করে। পরদিন সেতু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় হামিদুর রহমানের স্ত্রী সন্ধ্যা রানী বাদী হয়ে মুজিবনগর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয় এসআই মুধুসুদন দত্তকে। পরে মামলাটি অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কে দায়িত্ব দেয়া হয়। সিআইডির এসআই আফাজ উদ্দিন মামলা তদন্ত সম্পন্ন করে মোস্তাফিজুর রহমান টিপুকে প্রধান আসামী করে চলতি বছরের ২৯ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
নাশকতার মামলায় শিবির নেতা কারাগারে
মেহেরপুর জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি সাইফুল ইসলাম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।
বুধবার দুপুরে মেহেরপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহিদুজ্জামান এ আদেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের শেষ দিকে সরকারবিরোধী বিক্ষোভ ও অবরোধ চলাকালে দুটি নাশকতা মামলার আসামী জেলা শিবিরের সভাপতি সাইফুল ইসলাম। দীর্ঘদিন পলাতক থাকার পর বুধবার সে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন