শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

২ চ্যানেলে ডিপিএল সুপার লিগ পর্ব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০০ এএম

কথা হয়েছে অনেকবারই। কিন্তু দেখেনি আলোর মুখ। অবশেষে এলো টিভিতে ঢাকা প্রিমিয়ার লিগ সরাসরি স¤প্রচারের খবর। দুটি বেসরকারি টেলিভিশন চ্যানেল দেখাবে প্রতিযোগিতাটির সুপার লিগ পর্ব।
প্রথম পর্বের বেশিরভাগ ম্যাচ হচ্ছে তিনটি মাঠে। দেশের ক্রিকেটের মূল ভেন্যু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের পাশাপাশি বিকেএসপির তিন ও চার নম্বর মাঠে লড়াই করছে প্রিমিয়ার লিগের ১২ দল। শুরু থেকেই লিগের খেলাগুলো লাইভ স্ট্রিমিং করছে বিসিবি। নিজস্ব ইউটিউব চ্যানেল, ফেইসবুক পেইজ ও পিচভিশনে দেখানো হচ্ছে খেলা। তবে সুপার লিগ পর্বের পুরোটাই হবে শের-ই-বাংলায়। দিনে তিনটি করে ম্যাচ। সব ম্যাচ টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি স¤প্রচার করবে বলে জানিয়েছেন ঢাকা ক্লাব ক্রিকেট পরিচালনাকারী সংস্থা সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ, ‘এই লিগে খেলছেন জাতীয় দলের দলের সব খেলোয়াড়রা। এরই মধ্যে হয়েছে খুব রোমাঞ্চকর কিছু ম্যাচ। আমি নিশ্চিত, দর্শকরা বাসায় বসে সুপার লিগ পর্ব উপভোগ করবেন। প্রতিদিনই খেলবে ছয়টি দল। সব ম্যাচই হবে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।’
১৯ ও ২০ জুন হবে প্রথম দুই রাউন্ড। এক দিনের বিরতির পর ২২ ও ২৩ জুন হবে পরের রাউন্ড। ২৫ জুন শেষ শেষ রাউন্ড। সিসিডিএম সদস্য সচিব আলী হোসেন জানান, ১৯, ২০ ও ২২ জুন নিচের তিন দলের রেলিগেশন লিগ হবে বিকেএসপিতে। এদিনই প্রথম পর্বের শেষ দুই রাউন্ডের সূচিতে কিছুটা পরিবর্তন এনেছে সিসিডিএম। আজ ও আগামীকাল শের-ই-বাংলায় হবে তিনটি করে ম্যাচ। বিকেএসপির চার নম্বর মাঠে হবে দুটি ম্যাচ, তিন নম্বর মাঠে একটি।
করোনার ছোবলে জেরবার কোপা
স্পোর্টস ডেস্ক : করোনায় বিপর্যস্ত ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজন নিয়ে শুরু থেকেই প্রশ্ন আছে। দেশটির সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট পর্যন্ত তা গড়িয়েছে। শেষ পর্যন্ত কোপা আমেরিকা মাঠে গড়ালেও করোনা পিছু ধাওয়া করছেই। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় পরশু জানিয়েছে, কোপা আমেরিকার সঙ্গে সংশ্লিষ্ট খেলোয়াড়, স্টাফ এবং বাকিরাসহ মোট ৩১ জন এরই মধ্যে করোনায় আক্রান্ত।
১০ দলের এই টুর্নামেন্টে আগেই বলা হয়েছিল, প্রতি ৪৭ ঘণ্টা অন্তর দলগুলোকে বাধ্যতাম‚লক করোনা পরীক্ষা করাতে হবে। তবুও ঠেকানো যাচ্ছে না সংক্রমণ। উদ্বোধনী ম্যাচের আগে ভেনেজুয়েলার খেলোয়াড় ও স্টাফ মিলিয়ে মোট ১২ জন করোনায় আক্রান্ত হন। এর মধ্যে নয়জন ছিলেন মূল দলের খেলোয়াড়। তাদের ছাড়াই খেলতে নেমে ব্রাজিলের বিপক্ষে ৩-০ গোলে হারে ভেনেজুয়েলা। কলম্বিয়া দলে দুজন স্টাফেরও করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা গেছে। এছাড়া, ব্রাসিলিয়ায় যেসব হোটেলে খেলোয়াড় ও কর্মকর্তারা অবস্থান করছেন সেসব হোটেলের কর্মীদের মধ্যে আরও ১০ জনের শরীরে করোনার সংক্রমণ ঘটেছে।
কলম্বিয়ায় রাজনৈতিক অস্থিরতা ও আর্জেন্টিনায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এ দুটি দেশ থেকে আয়োজন সরিয়ে মাত্র দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে এটি ব্রাজিলে হচ্ছে। তখন দেশটির ফুটবলাররা এ নিয়ে আপত্তি উঠালেও ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনেরো কোপা আমেরিকা আয়োজনে সবুজ সংকেত দেন। তবে এক জরিপে জানা গেছে, ব্রাজিলের দুই-তৃতীয়াংশ মানুষ তাদের দেশে কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে!
ব্রাজিলের সুপ্রিম কোর্ট কোপা আমেরিকা আয়োজন নিয়ে শুরুতে আপত্তি তুললেও পরে আর বাধা দেয়নি। এমনকি লিওনেল মেসির মতো তারকাও কোপা আমেরিকা খেলতে এসে করোনায় আক্রান্ত হওয়ার ভয়ের কথা জানিয়েছেন। পরশু রাতে চিলি-আর্জেন্টিনা ১-১ ড্র ম্যাচের আগে মেসি বলেন, ‘আমরা দুশ্চিন্তায় আছি। কারণ সবারই কোভিডে আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। এগুলো এভাবেই হয়। আমরা সতর্ক থাকতে সম্ভাব্য সবকিছুই করার চেষ্টা করব। কিন্তু সব সময় তো আমাদের কিংবা একজনের ওপর সব নির্ভর করে না।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন